ঢাকা, ১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

বিএম কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের দু’গ্রুপের সশস্ত্র মহড়া, ক্যাম্পাসজুড়ে আতংক

প্রকাশিত: মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৮, ২০২০ ৩:৩৮ অপরাহ্ণ  

| ডেস্ক এডিটর

প্রশাসনের নজরদারি না থাকায় বরিশাল বিএম কলেজ ক্যাম্পাসে কয়েকদিন ধরে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধরালো অস্ত্র প্রদর্শনের প্রতিযোগিতা চলছে।

বহিরাগতরা হামলা চালিয়েছে দাবী করে এক গ্রুপ রাতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল এমনকি সড়ক অবরোধও করেছে। সেদিন রাতেও দুই গ্রুপের মধ্যে কলেজ ক্যাম্পাসে ধারালো দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

জানা যায়, গত কিছুদিন আগে কলেজের ফ্লাইট সার্জেন্ট ফজলুল হক হলের আবাসিক ছাত্র ও ছাত্রলীগ কর্মী দাবিদার মোঃ জাফরের সাথে ছাত্রলীগ কর্মী দাবিদার আলিফ হোসেন হীরার ক্রিকেট খেলা নিয়ে ১২ ফেব্রুয়ারি দ্বন্দ্ব হয়। একপর্যায়ে দুই গ্রুপের মারামারি এবং অস্ত্র নিয়ে মহড়ার ঘটনা ঘটে। এরপরে কয়েকবার মারামারির ঘটনা ঘটে। আর দুই গ্রুপের মধ্যে দ্বন্দ্ব বাধলেই জাফর গ্রুপ দেশীয় ধারালো অস্ত্র নিয়ে ক্যাম্পাসে মহড়া দেয় এবং হীরা গ্রুপও মহড়া দেয়।

গতকাল দুপুরে কলেজের জীবনানন্দ দাশ মঞ্চে আবারো তুচ্ছ ঘটনা নিয়ে হাতাহাতি হলে জাফর ও তার সহযোগীরা ফ্লাইট সার্জেন্ট ফজলুল হক হল থেকে চাপাতি, দা সহ দেশীয় ধারালো অস্ত্র নিয়ে ক্যাম্পাসে মহড়া দেয়।

এদিকে ক্যাম্পাসে জীবনানন্দ দাশ মেলা চলায় মুহূর্তের মধ্যেই পুরো ক্যাম্পাসজুড়ে আতংক ছড়িয়ে পড়ে।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, মোঃ জাফর বিএম কলেজের সাবেক ছাত্র, চিহ্নিত সন্ত্রাসী এবং হত্যা মামলার আসামী আজমল হোসেন রুমনের একান্ত সহযোগী ছিলেন। গোয়েন্দা সংস্থার খাতায় রুমন একজন কিশোর সন্ত্রাসীও। আর তারই লোকজন বর্তমানে বিএম কলেজে অস্থিরতা ছড়াচ্ছে।

সাধারন শিক্ষার্থীদের দাবী, এসব ঘটনায় কলেজ প্রশাসন নিশ্চুপ অবস্থায় রয়েছে। আর এতে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তাই কলেজের ভাবমূর্তি ধরে রাখতে কলেজ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তারা।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ