ঢাকা, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

৪ দফা দাবিতে মানববন্ধনে ইবি’র শিক্ষার্থীরা

প্রকাশিত: মঙ্গলবার, মার্চ ১০, ২০২০ ৬:২৬ অপরাহ্ণ  

| রাকিব হোসেন, ইবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ক্যাম্পাসে মোটরসাইকেল দুর্ঘটনায় তিন শিক্ষার্থী আহত হওয়ার প্রতিবাদে ৪ দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা। ১০ মার্চ মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার সময় মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে এ মানববন্ধন করেন তারা।

এ সময় বেপরোয়া গাড়ি চালনো বন্ধ করুন, পড়তে এসেছি মরতে নয়, স্টান্ড ফর আরাফাত, পরিবহনের তালবাহানা মানি না মানব না, নেতা হতে আসি নাই আমার ভাইয়ের বিচার চাই, উই ওয়ান্ট সেফ, ইবি প্রশাসন ঘুমিয়ে আছে এসি রুমের কেবিনে ইত্যাদি ফেস্টুন হাতে এ মানবন্ধন করেন তারা ।

এ মানববন্ধন থেকে তারা ইবি প্রশাসনের কাছে ৪ টি দাবি জানায় । দাবি গুলো হল মোটরসাইকেল দুর্ঘটনায় আহত তিন শিক্ষার্থীর ক্ষতিপূরণ প্রশাসনকে বহন করতে হবে, ক্যাম্পাসে সকল যানবাহনের বেপরোয়া গতিকে নিয়ন্ত্রণ করতে হবে গাড়ি, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে রাস্তার পাশে সাইন বোর্ড সহ যানবাহনের সর্বোচ্চ গতিসীমা ২০ কি: মি:/ ঘণ্টা করতে হবে। পরে শিক্ষার্থীরা ভিসি বরাবর একটি একটি স্মারকলিপি দিয়েছেন বলে জানা গেছে।

এর আগে তারা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি বিজ্ঞান ভবনের সামনে থেকে শরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে এসে শেষ হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন- উর রশিদ আসকারী বলেন, ‘‘ বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে এমন ঘটনা সত্যিই দু:খজনক। এমন ধরনের ঘটানোর যেন পুনরাবৃত্তি না ঘটে সেজন্য ব্যবস্থা গ্রহণ করব। এছাড়া বিষয়টি তদন্ত করে ওই বাইক চালককে শাস্তির আওতায় আনা হবে।’’

প্রসঙ্গত, রবিবার বিকেল সাড়ে ৪ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বর এলাকায় এ মোটরসাইকেল দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ইয়াসির আরাফাত, আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রেজওয়ান সিদ্দিকী কাব্য এবং রাকিবুল ইসলাম রকি আহত হন । এতে ইয়াসির আরফাতে দুইটি পা ভেঙে যায়।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ