ঢাকা, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ায় করোনা ভুক্তভোগীদের মাঝে ত্রান বিতরণ

প্রকাশিত: শনিবার, মার্চ ২৮, ২০২০ ১০:৪৫ অপরাহ্ণ  

| অংকন তালুকদার, বিশেষ সংবাদদাতা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ায় করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত নিম্ন আয়ের মানুষদের জন্য ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেছে উপজেলা প্রশাসন।

২৬ মার্চ শনিবার ক্ষতিগ্রস্তদের বাড়ি বাড়ি গিয়ে এ কার্যক্রমের সূচনা করা হয়।

টুঙ্গিপাড়ায় উপজেলা চেয়ারম্যান মো: সোলায়মান বিশ্বাস, উপজেলা নির্বাহি অফিসার মো: নাকিব হাসান তরফদার, সহকারী কমিশনার (ভূমি ) শ্যামল চন্দ্র বসাক, পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জা উপস্থিত থেকে এ ত্রাণ তুলে দেন।

টুঙ্গিপাড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শ্যামল চন্দ্র বশাক দৈনিক নবধারাকে জানান, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশক্রমে করোনা সংক্রমণ রোধে ক্ষতিগ্রস্ত টুঙ্গিপাড়ায় বিভিন্ন বাজারে ভিক্ষুক, বৃদ্ধ ভ্যান চালক, ছোট চায়ের দোকান, দিনমজুর, অতিদরিদ্র এবং ভাসমান ঠেলাগাড়িতে চালানো দোকানের মাধ্যমে জীবনধারণ করা নিম্ন আয়ের মানুষদের ত্রাণ দেওয়া হচ্ছে।

সহকারী কমিশনার (ভূমি) আরো জানান, আজকে প্রথম ধাপে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার ৫ টি ইউনিয়নে ও পৌরসভায় সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ ও পৌরসভার মাধ্যমে এ ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।

অপরদিকে, করোনাভাইরাস প্রতিরোধে কোটালীপাড়া উপজেলায় অতিদরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম মাহফুজুর রহমান।

এ সময় উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) মো: মহসিন উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ণ কর্মকর্তা মো: রাশেদুর রহমান, কুশলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল ইসলাম বাদল উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম মাহফুজুর রহমান বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সরকার ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষনা করেছেন। এ সময়ে সরকার সবাইকে ঘরে থাকতে বলেছেন। যার ফলে ভাসমান দোকানদার , ভ্যান চালক, দিন মজুরসহ অতিদরিদ্ররা বেকার হয়ে পড়েছেন। তাদের কোন আয়ের পথ নেই। তাই আমরা সরকারের পক্ষ থেকে প্রথম ধাপে সাড়ে ৩শত অতিদরিদ্র পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিতরণ করবো। আমরা আজ শনিবার কুশলা ইউনিয়ন থেকে এই কর্মসূচি শুরু করলাম। কোন ব্যক্তির কোথায় গিয়ে এই পণ্য আনতে হবে না। আমরা বাড়িতে বাড়িতে গিয়ে এই পণ্য পৌছে দিবো।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ