ঢাকা, ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

রাবিতে কর্মরত ডাক্তার-নার্সদের পিপিই প্রদান

প্রকাশিত: মঙ্গলবার, এপ্রিল ২১, ২০২০ ৫:১৬ অপরাহ্ণ  

| আশিক ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মেডিকেল সেন্টারের ডাক্তার, নার্সসহ কর্মকর্তা-কর্মচারীদের উচ্চ গুণগত মান সম্পন্ন ও নিরাপদ পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) প্রদান করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় মার্কেটিং অ্যালামনাই অ্যাসোসিয়েশন (রুমা)।

মঙ্গলবার বেলা ১১টায় রুমা’র পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তরে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের কাছে পিপিই ও অন্যান্য সামগ্রী হস্তান্তর করা হয়। বুধবার দুপুরে সংগঠনের সহ-সভাপতি অধ্যাপক ড. মো. শাহ্ আজম (শান্তনু) প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রুমা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে কর্মরত ডাক্তার, নার্স, ক্লিনিক্যাল এ্যাসিসটেন্ট, ও অ্যাম্বুলেন্স ড্রাইভারসহ করোনা ঝুঁকিপূর্ণকাজে নিয়োজিত বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য উচ্চ গুণগত মান সম্পন্ন ও নিরাপদ পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) প্রদান করে।

এসময় সংগঠনের সহ-সভাপতি অধ্যাপক শান্তনু, সাধারণ সম্পাদক অধ্যাপক ফরিদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক একেএম গোলাম রব্বানী মণ্ডল ও কোষাধ্যক্ষ মিজানুর রহমান (খোকন) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন অফিসে পিপিইসমূহ উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের কাছে হস্তান্তর করেন।

এতে আরো বলা হয়, পিপিই ছাড়াও রুমার পক্ষ থেকে কর্তব্যরত পুলিশ, গার্ড এবং পরিচ্ছন্নতাকর্মীদের জন্য হ্যাণ্ডগ্লোবস, মাস্ক এবং সাবান প্রদান করা হয়।

সংগঠনকে ধন্যবাদ জ্ঞাপন করে রাবি উপাচার্য বলেন, দুর্যোগেই প্রকৃত বন্ধু চেনা যায়। বৈশ্বিক এই দুর্যোগে বিভাগীয় অস্বচ্ছল ছাত্র-ছাত্রীদের পরিবারে অর্থ সহায়তা প্রদানসহ বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক, পুলিশ, ড্রাইভার ও পরিচ্ছন্নতাকর্মীদের সহায়তা প্রদান করে মার্কেটিং বিভাগের প্রাক্তন ছাত্র-ছাত্রীগণ বিশ্ববিদ্যালয়ের প্রকৃত অ্যালামনাইয়ের দায়িত্ব পালন করেছে। আমি আশা করি অন্যান্য বিভাগের জন্য তা অনুসরণীয় হবে।

পিপিই হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম মোস্তফিজুর রহমান আল আরিফ, রেজিস্ট্রার অধ্যাপক আবদুল বারী, রাবি প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. তবিবুর রহমান শেখ।

পিপিই হস্তান্তরের সময় রুমার সভাপতি অধ্যাপক ড. মো. হুমাযুন কবীর চৌধুরী ভিডিও কনফারেন্সিং-এ যুক্ত হয়ে সকলকে ধন্যবাদ জানান। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্য়ন্ত রুমার সহযোগিতামূলক কর্মকাণ্ড অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এরআগে রাজশাহী বিশ্ববিদ্যালয় মার্কেটিং অ্যালামনাই অ্যাসোসিয়েশন (রুমা) এর পক্ষ থেকে রাবি মার্কেটিং বিভাগের অস্বচ্ছল ছাত্র-ছাত্রীদের শত পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা করা হয়।

প্রসঙ্গত, রুমা মার্কেটিং বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে গঠিত একটি সংগঠন। অস্বচ্ছল ছাত্র-ছাত্রীদে আর্থিক সহায়তাসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড করে থাকে সংগঠনটি।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ