২৫শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, মঙ্গলবার

ঢাবিতে ধর্ষণের প্রতিবাদ, উপাচার্য ব্যস্ত ক্রিকেট নিয়ে!

আপডেট: জানুয়ারি ৭, ২০২০

| ডেস্ক এডিটর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনার যখন পুরো ক্যাম্পাস উত্তাল তখন ‘বঙ্গবন্ধু টিচার্স ক্রিকেট লীগ’-এর উদ্বোধন করে সমালোচনার মুখে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান।

অনেকে এ ঘটনায় উপাচার্যের সমালোচনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রতিবাদ জানিয়েছেন। জানা যায়, ভাইরাল হওয়া ছবিটি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে বিজ্ঞপ্তির সঙ্গে ছবিটি গণমাধ্যমে পাঠানো হয়েছিল।

প্রসঙ্গত, রোববার রাতে ক্লাস শেষ করে বিশ্ববিদ্যালয়ের বাসে রাজধানীর শেওড়া এলাকায় বান্ধবীর বাসায় যাচ্ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। ভুল করে কুর্মিটোলা স্টপেজে নামলে অজ্ঞাত এক ব্যক্তি জোরপূর্বক তাকে নির্জন এলাকায় নিয়ে ধর্ষণ করে। একপর্যায়ে মেয়েটি জ্ঞান হারিয়ে ফেলেন। চেতনা ফিরে পেয়ে মেয়েটি সিএনজি করে বান্ধবীর বাসায় পৌঁছায়। পরে তার সহপাঠীরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান।

এ ঘটনায় রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় মামলা হয়েছে। আর ঘটনার পর থেকেই ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে আন্দোলনে উত্তাল ঢাবি। আজ এ ঘটনার প্রতিবাদে উত্তাল ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ক্যাম্পাসে বিভিন্ন ছাত্রসংগঠনের পাশাপাশি বিচারের দাবিতে ব্যাচভিত্তিকভাবে আন্দোলন-কর্মসূচি করেছে শিক্ষার্থীরা।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  
%d bloggers like this: