ঢাকা, ৩১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

জনগণের অর্থ নয় ছয় করা যাবে না: কাদের

প্রকাশিত: রবিবার, মে ৩১, ২০২০ ২:৩৩ অপরাহ্ণ  

| পলাশ মন্ডল, সাব-এডিটর

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জনগণ অনেক কষ্টে অর্থ উর্পাজন করে। তাদের এ অর্থ সবাইকে সৎব্যবহার করতে হবে, এতে নয়-ছয় করা যাবে না।

রোববার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের দায়িত্বরত সব কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে তার বাসা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে একথা বলেন তিনি।

তিনি বলেন, জনগণের কষ্টার্জিত অর্থ সবাইকে সৎব্যবহার নিশ্চিত করতে হবে। সবাইকে যার যার দায়িত্ব যথাযথভাবে ন্যায় নিষ্ঠার সঙ্গে পালন করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, সবাই আন্তরিকতার সঙ্গে কাজ করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই সংকট কাটিয়ে উঠতে পারবো। উন্নয়ন কার্যক্রমের কাজ থেমে গেলে জীবনের কাজও থেমে যাবে। কাজ করতে হবে নব উদ্যমে। নতুন বাস্তবতায়,পরিবর্তিত পরিস্থিতিতে।

তিনি আরো বলেন, জনগণের তথা যাত্রীদের অর্থিক সক্ষমতা বিবেচনায় নিয়ে ভাড়া বৃদ্ধির প্রস্তাব ৮০ শতাংশ করা হয়েছে। তাই এনিয়ে কোনো নয়, ছয় করা যাবে না।

ওবায়দুল কাদের বলেন, মালিক শ্রমিক সংগঠনগুলো দেশ ও জাতির এই সংকটের সময় মন্ত্রণালয়ের এই সিদ্ধান্ত মেনে নেবেন। সরকারকে যেমনি যাত্রীদের স্বার্থ দেখতে হবে তেমনি পরিবহন খাতকেও সহযোগিতা করতে হবে।

সেতুমন্ত্রী বলেন,যেসব প্রকল্প অগ্রাধিকার তালিকায় আছে। সেসব প্রকল্পের কাজ দ্রুত করতে হবে। দেশি বিদেশি শ্রমিকদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করে কাজ করতে হবে। শ্রমিকদের বেতন যেন যথাসময়ে দেয়া হয় তাও নিশ্চিত করতে হবে।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ