ঢাকা, ৩১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

স্বামী-স্ত্রী দুজন দুই ধর্মের, সন্তানরা কোন ধর্ম মানেন জানালেন শাহরুখ!

প্রকাশিত: শনিবার, জুন ৬, ২০২০ ১১:২৮ পূর্বাহ্ণ  

| হাবিব, ডেস্ক এডিটর

ব’লিউড কিং শাহরুখ খান। ব্যক্তি’জীবনে গৌরী চিবা’রকে বিয়ে করেছেন এই অভিনেতা।

গৌরী এক পাঞ্জা’বি হিন্দু পরিবা’রের মেয়ে, অন্যদি’কে শাহরুখ মু’সলিম। তাই তার স’ন্তান’রা কোন ধর্ম মানেন তা নিয়ে

অনেকে’ই কৌতূহল প্রকাশ করেন। সম্প্রতি একটি অনুষ্ঠানে এ বি’ষয়ে কথা বলেছেন এই অভিনেতা।শাহরুখ খান বলেন, আমরা হি’ন্দু-মু’সলমান বি’ষয় নিয়ে আলোচনাই করি না।

আ’মার স্ত্রী হিন্দু, আমি মুসল’মান, আর স’ন্তানরা ভারতীয়।এই অভিনেতা আরো বলেন, স্কুলে আর থা’কারও দরকার নেই।

আমার ছেলে আরি’য়ান ও মেয়ে সুহা’নার নাম কোনো নি’র্দিষ্ট সম্প্রদা’য়ের নয়। আর ‘খান’ পদবি যে’হেতু আমার সঙ্গে আছে

এটি তাদের নি’তেই হবে।নিজের সম্পর্কে তিনি বলেন, যদি পাঁচ ওয়া’ক্ত নামাজের বি’ষয়টি বিবে’চনা করা হয় তাহলে আমি ধা’র্মিক নই।

কি’ন্তু আমি মু’সলিম। আমি ইসলা’মী মতাদর্শে বি’শ্বাস করি। আমার মতে, ইসলাম একটি সুন্দর ধর্ম এবং খুবই সুশৃঙ্খল।

আসন্ন ঈদুল ফিতর, বর্তমান ব্যস্ততা ও নিজের ভালো লাগা-মন্দ লাগা এবং চলমান করো’নাভাই’রাস নিয়ে মুখোমুখি হলেন সময় সংবাদের। লিখেছেন মহিব আল হাসান।ছোটবেলার ঈদ সবসময় মজারই হয় তখন বয়স কতই হবে ছয় সাত বছর হবে।

কু’মিল্লা পার্কের মধ্যে দুটি সাগর ছিল একটি ধ’র্ম সাগার আরেকটা ছিল ব্যঙ সাগর। আর আম’রা ছোট যারা ছিলাম তারা ছোট সাগরে গোসল করতাম। আমা’র আবার বাজি ফোটানোর খুব নে’শা ছিল। ঈদের আগের দিন রাতে বাজি কিনতাম। গোসল করার পর বাজি ফোটতাম।

বাজি ফোটানোর পর নামাজ পড়তে যেতাম।গ্রামের ঈদ আর শহরের ঈদ পার্থক্য হচ্ছে গ্রামে ঈদ শুরুটা যত তাড়াতাড়ি শেষটাও হয় ততো তাড়াতাড়ি। শহরে ঈদের আ’মেজ লেগেই থাকে। গ্রামে সন্ধ্যা নামলেই তা শেষ।এবারের ঈদে কী’ করবেন?এবারের ঈদে দোয়া করা ছাড়া অন্য কোনো উপায় নেই।

এ’কদিকে রো’গ আরেকদিকে মানুষের অভাব। বাংলাদেশের যে অবস্থা। সবমিলিয়ে আমাদের দেশটা ছোট আর মানুষও বেশি। তাই এবারের ঈদ আনন্দ কমিয়ে মানুষের পাশে দাঁড়ানোই উচিত। আমা’র পক্ষ থেকে এবারের নিজেদের জন্য কিছু না করে চারপাশের মানুষ যারা সমস্যায় আছেন তাদের সহযোগিতা করছে। হয়তো আমা’র পক্ষ থেকে এমন চিন্তা করেছি।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ