১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং, মঙ্গলবার

মাদ্রাসা থেকে পড়ে গুগলের ইঞ্জিনিয়ার আবরার

আপডেট: জানুয়ারি ১৩, ২০২০

| ডেস্ক এডিটর

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের ইঞ্জিনিয়ার হলেন মাদ্রাসা পড়ুয়া আবরার। চট্টগ্রামের এ কৃতি সন্তান ফেনী থেকে দাখিল পাশ করার পর বুয়েট থেকে কম্পিউটার সাইন্সে স্নাতক পাশ করেছেন।

পোল্যান্ডে স্থানীয় সময় শুক্রবার রাতে সেখানকার গুগলের ওয়ারশ অফিসে ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দেন।তিনি চট্টগ্রামের সীতাকুন্ড এলাকার আব্দুল কাদেরের সন্তান

তার গুগুলে যোগদান সম্পর্কে জানা যায়, আবরার গত বছর বুয়েট থেকে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিষয় নিয়ে স্নাতক পাশ করেন।

পাশ করার পরপরই গুগল থেকে চাকরির অফার দেয়া হয়। এরপর তিনি সেখানে যোগদান করেন। তার চাচা অধ্যাপক ড. এনাম-উল-হক এ তথ্য নিশিত করেছেন।

আবরারের বাবা আব্দুল কাদের কুমিল্লা বোর্ডের পরিচালক। তার পরিবার এ সুবাদে কুমিল্লা থাকলেও আবরার ফেণীতে থেকে মাদ্রাসায় পড়াশোনা করেছেন।

তার চাচা ড. এনাম-উল-হক জানান, আবরার দাখিল পাশ করেন ফেণীর জামিয়াতুল

ফালাহিয়া মাদ্রাসা থেকে। এরপর তার বাবার কর্মস্থল কুমিল্লায় এসে তিনি কুমিল্লা ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাস করেন।

এরপর আবরার দেশসেরা প্রতিষ্ঠান বুয়েটে ভর্তি হন। আবরারের দাদা সীতাকুণ্ড এলাকার বিখ্যাত আধ্যাত্মিক সাধক ও পীর প্রফেসর নূরুল আবছার।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  
%d bloggers like this: