ঢাকা, ২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

হাউজে কাওছারের পানি পানের আশায় চা বিতরণ

প্রকাশিত: সোমবার, জুন ২৯, ২০২০ ৫:০৫ পূর্বাহ্ণ  

| হাবিব, ডেস্ক এডিটর

মদিনার মসজিদে নববি কিংবা মক্কার মসজিদে হারাম, ওমরাহ ও জেয়ারতকারীদের চা-কফি-গাওয়াসহ খেজুর বিতরণ করেন অনেকেই। আল্লাহর মেহমানদের খেদমতে বিনামূল্যেই এসব বিতরণ করে থাকেন ধর্ম প্রিয় মুমিন মুসলমান। তাদেরই একজন হাজি ইসমাঈল। ৮০ বছরের এ প্রবীণ ব্যক্তি দীর্ঘ ৩০ বছর যাবত মদিনার মসজিদ নববিতে আগতদের চা-কফি বিতরণ করে চলেছেন। হাজি ইসমাঈলের আশা-

‘হাউজে কাওছারের পানি পান করার আশায় মসজিদে নববির মেহমানদের আমি চা পান করাই’

বিগত ত্রিশ বছর যাবত তিনি চা, কফি বিতরণ করে যাচ্ছেন। জায়গাটা মসজিদে নববীর কাছেই। হাজী ইসমাঈলের বর্ণনা অনুযায়ী রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রতি ভালবাসা থেকেই তিনি ত্রিশ বছর যাবত মসজিদে নববিতে আগত মুসল্লিদের তিনি চা, কফি পান করান। রমজানে ইফতারেরও আয়োজন করেন তিনি।

মদিনার মসজিদে নববিতে যাদের ঘনঘন যাতায়াত রয়েছে। যারা মসজিদে নববীর পড়শি, হাজি ইসমাঈলের সঙ্গে রয়েছে তাদের অন্তরের ঘনিষ্টতা। প্রতিদিন বিকালে তার চা বিতরণের স্থানের পাশে সিরিয়ান আলেমদের সময় কাটাতে দেখা যায়।

মদিনার পরিচিত আলেমদের সঙ্গেও রয়েছে হাজি ইসমাঈলের বিশেষ সুসম্পর্ক।

চা, কফি বিতরণ প্রসঙ্গে হাজি ইসমাঈলের প্রত্যাশা- ‘আল্লাহর নবি যেন কেয়ামতের কঠিন সময়ে আমাকে হাউজে কাওছার থেকে পানি পান করান সেজন্য মদিনার মসজিদে নববির মেহমানদের জন্য আমি চা-কফি আপ্যায়ন করি।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ