২৯শে মার্চ, ২০২০ ইং, রবিবার

সুন্দরবন উপকূলে থেকে ৩০ কোটি টাকার অবৈধ পন্য উদ্ধার, ট্রলারসহ ১৮ চোরচালানী আটক

আপডেট: জানুয়ারি ১৩, ২০২০

| এসএম রাজ, বাগেরহাট সংবাদদাতা

বঙ্গোপসাগরে সুন্দরবন উপকূলে ফেয়ারওয়ে বয় সংলগ্ন এলাকা থেকে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের টহলরত জাহাজ বিসিজিএস সোনার বাংলা অভিযান চালিলে চোরচালানীদের কাছ থেকে প্রায় ৩০ কোটি টাকা মূল্যের অবৈধ শাড়ি, লেহেঙ্গা, থ্রিপিচ, শাল চাদর ও বিদেশী মদ উদ্ধার করেছে। এসময়ে একটি ট্রলারসহ ১৮ চোরাচালানীদের আটক করেছে কোস্টগার্ড সদস্যরা। দুপুরে উদ্ধার করা এসব অবৈধ পন্য ও ট্রলারসহ আটক চোরাচালানীদের নামে মামলা দিয়ে গতকাল রাতে মোংলা থানায় সোপর্দ করা হয়েছে।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন সদন দপ্তর এতথ্য নিশ্চিত করেছে। মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন সদর দপ্তরের অপারেশান কর্মকর্তা লে. ইমতিয়াজ আলম জানান, বঙ্গোপসাগরে সুন্দরবন উপকূলে ফেয়ারওয়ে বয় সংলগ্ন এলাকা থেকে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের টহলরত জাহাজ বিসিজিএস সোনার বাংলা গতকাল দুপুর একটি ট্রলারকে থামতে নির্দেশ দেয়।

এসময়ে চোরাকারবারী দল ট্রলার নিয়ে দ্রত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কোস্টগার্ডের জাহাজ পিছু ধাওয়া করে ১৮ জন ক্রু সহ ট্রলারটি আটক করে। পরে ট্রলার থেকে প্রায় ৩০ কোটি টাকা মূল্যের ২২ হাজার ৬৮৩ পিস উন্নতমানের বিদেশী শাড়ি, ১২৪ পিস লেহেঙ্গা, ১২৭১ পিস থ্রিপিচ, ৬ হাজার ৪৫ পিস শাল চাদর এবং ২০ বোতল বিদেশী মদ উদ্ধার করে। একটি চোরাচালানী চক্র নিজ স্বার্থ হাসিলের জন্য সরকারী শুল্ক ফাঁকি দিয়ে অবৈধ ভাবে বিদেশী শাড়ি, লেহেঙ্গা, থ্রিপিচ, শাল চাদর ও বিদেশী মদ সমুদ্র পথে আমদানি করছিলো। চোরাচালান রোধে বাগেরহাট, খুলনা ও সাতক্ষীরা এলাকায় মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের টহল জোরদার করা হয়েছে হয়েছে বলে এই কোস্টগার্ড কর্মকর্তা জানান। উদ্ধার করা এসব অবৈধ পন্য ও ট্রলারসহ আটক চোরাচালানীদের নামে মামলা দিয়ে রবিবার রাতে মোংলা থানায় সোপর্দ করা হয়েছে।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  
%d bloggers like this: