ঢাকা, ২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

ক্রিকেটে বিরল দৃশ্য: বোলিংয়ে স্বামী-কিপিংয়ে স্ত্রী

প্রকাশিত: শনিবার, জুলাই ৪, ২০২০ ৯:৩৮ অপরাহ্ণ  

| আন্তর্জাতিক ডেস্ক

ভদ্রলোকের খেলা ক্রিকেটে মাঝেমধ্যেই সৃষ্টি হয় বিচিত্র ঘটনা। যা রীতিমতো বিরল হিসেবে আত্মপ্রকাশ করে। তেমনি বিরল দৃশ্য মিলল ইউরোপিয়ান ক্রিকেট সিরিজ (ইসিএস) টি-টেন লিগের কুমারফিল্ড লেগে। একটি ম্যাচে স্বামী ফিন সদরাঙ্গানি যখন উইকেট শিকারে বল করছিলেন, ঠিক তখনই উইকেটের পেছনে গ্লাভস পরে দাঁড়িয়েছিলেন স্ত্রী শরন্য সদরাঙ্গানি।
শরন্য ইসিএস টি-টেন লিগে প্রথম নারী ক্রিকেটার হিসেবে খেলে ইতিহাস গড়েছেন। কেএসভি ক্রিকেট দলের হয়ে খেলেছেন স্বামী-স্ত্রী। স্বামী ফিন অফস্পিনার আর শরন্য উইকেটকিপার ও ব্যাটসম্যান।

সম্প্রতি একটি ম্যাচে স্বামী-স্ত্রীর বোলিং-কিপিংয়ের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ দম্পতিকে নিয়ে রয়েছে আরো চমক খবর। সাধারণত বিয়ের পর স্ত্রীরা স্বামীর পদবি ব্যবহার করেন। কিন্তু ফিন ক্লেইসল বিয়ের পর নাম রাখেন ফিন সদরাঙ্গানি।

শুক্রবার কুমারফিল্ড লেগের চারটি ম্যাচ হয়। যার মধ্যে কেএসভির দুটিই ছিল। ফাইনাল ম্যাচে ১৭ রানে স্বামী-স্ত্রীর দল চ্যাম্পিয়ন হয়। তবে শরন্য কিপিং করেছেন সেমিফাইনাল ম্যাচে। এ ম্যাচে এক ওভার বোলিং করে ১৬ রান বয় করেন স্বামী ফিন।

এর আগে এসসি ইউরোপা ক্রিকেট দলের বিপক্ষেও ফিনের বোলিংয়ে কিপিং করেছিলেন স্ত্রী শরন্য। সেই ম্যাচে দুই ওভারে মাত্র ৯ রান খরচ করে দুই উইকেট শিকার করেছিলেন ফিন।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

আরও পড়ুন

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ