ঢাকা, ২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

রাবির পরিবহনে যুক্ত হলো নতুন চারটি বাস

প্রকাশিত: সোমবার, জুলাই ৬, ২০২০ ৫:৩৮ অপরাহ্ণ  

| আশিক ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পরিবহনে নতুন চারটি বাস যুক্ত করা হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বাস সরবরাহকারী প্রতিষ্ঠান নিটোলটাটার কাছ থেকে বুঝে নেয় প্রশাসনের বাস ক্রয় সংক্রান্ত কমিটি। বিশ^বিদ্যালয়ের পরিবহন দফতরের প্রশাসক ড. এফ এম আলী হায়দার এসব তথ্য জানান।

তিনি জানান, ২০১৯-২০ অর্থ বছরে পাশ হওয়া বাজেট অনুযায়ী চারটি বাসের জন্য চলতি বছর জানুয়ারি মাসে ওপেন টেন্ডার হয়। প্রথমে টেন্ডার পায় বাস নির্মাতা প্রতিষ্ঠান অশোক লেল্যান্ড পেলেও পরে তা নিটোল টাটা পায়। এই প্রতিষ্ঠান থেকে চারটি বাস ক্রয় করে বিশ^বিদ্যালয়। নতুন চারটি বাসসহ ক্যাম্পাসে মোট বাসের সংখ্যা ৩৩টি।

পরিবহন দফতরের প্রশাসক আরও জানান, টাটা এলপিও ১৬১৩ মডেলের ৫২ আসনের এই বাস প্রতিটি প্রায় ৩৪ লক্ষ টাকা ব্যয়ে কেনা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ, প্রধান প্রকৌশলীসহ কর্মকর্তাদের নিয়ে গঠিত একটি কমিটি সোমবার বাসগুলো নিটোলটাটার কর্মকর্তাদের কাছ থেকে বুঝে নেন। বাসগুলো বিশ^বিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাদের জন্য ব্যবহৃত হবে।

এই বিষয়ে উচ্ছ্বাস প্রকাশ করে বিশ^বিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, শিক্ষাক-শিক্ষার্থী-কমকর্তা মিলে বিশাল পরিবারের জন্য বিশ্ববিদ্যালয়ের পরিবহন ব্যবস্থা রয়েছে। তবে তা চাহিদার তুলনায় অপ্রতুল। সেই সংকট মাথায় রেখে বিশ্ববিদ্যালয়ের জন্য বাসগুলো সংযুক্ত করা হয়েছে। বিষয়টি আনন্দের যে বাসগুলো বিশ^বিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনই পেয়েছি।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ