ঢাকা, ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

রাবিতে অনলাইনে ক্লাস শুরু ৯ জুলাই

প্রকাশিত: সোমবার, জুলাই ৬, ২০২০ ৫:৪৫ অপরাহ্ণ  

| আশিক ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সকল বিভাগ অনলাইনে ক্লাস শুরু করতে যাচ্ছে আগামী বৃহস্পতিবার (৯ জুলাই) থেকে। সোমবার বিশ্ববিদ্যালয়ের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেয়া এক সাক্ষাতকারে এসব তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

তিনি বলেন, অনেক বিভাগেই শিক্ষকরা আনঅফিশিয়ালি অনলাইনে ক্লাস নিচ্ছেন। তবে অফিশিয়ালি আমরা আগামী ৯ জুলাই থেকে অনলাইনে ক্লাস নেয়া শুরু করবো।

এর জন্যে আগামীকাল মঙ্গলবার অনুষদ অধিকর্তা ও ইনস্টিটিউট পরিচালকদের সঙ্গে ভাচ্যুয়াল মিটিং করবো। ইতোমধ্যে একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে। অনলাইনে ক্লাস পরিচালনায় শিক্ষকরা যদি কোনও সমস্যার সম্মুখীন হন তবে তারা এই কমিটিকে অবহিত করবেন।

অধ্যাপক সোবহান বলেন, শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে তাদের প্রিয় ক্যাম্পাসে আসতে পারছে না। তারা কিভাবে কী অবস্থায় জীবনযাপন করছে! তাদের যদি পড়াশোনার মধ্যে এক্টিভ রাখা যায় তাহলে তারা মানসিকভাবে ভালো থাকবে। তাই আগামী ৯ জুলাই থেকে আমরা অনলাইনে ক্লাস শুরু করতে যাচ্ছি। প্রাথমিকভাবে শতভাগ শিক্ষার্থীকে হয়ত নাও যুক্ত করা যেতে পারে, তবে ধীরে ধীরে শিক্ষার্থীরা এতে যুক্ত হবেন। শিক্ষকরা তাদের শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করে ক্লাস শুরু করবেন।

উপাচার্য আরও বলেন, অফিশিয়ালি আরও আগে থেকে আমরা অনলাইন ক্লাস শুরু করতে পারতাম। আমরা অপেক্ষা করছিলাম যদি করোনা পরিস্থিতি একটু স্বাভাবিক হয়। কিন্তু তা তো আর হলো না। এখন কেউ বলতে পারবো না যে কখন এটা স্বাভাবিক হবে। এত দীর্ঘ সময় তো আর বসে থাকা যায় না। তাই এখনই আমরা থিওরি ক্লাসগুলো শুরু করে এগিয়ে নিবো।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ