ঢাকা, ২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

সম্পর্কোন্নয়নের চেষ্টায় পাকিস্তান বাংলাদেশ আলোচনার টেবিলে

প্রকাশিত: শুক্রবার, জুলাই ১০, ২০২০ ৯:৫৬ অপরাহ্ণ  

| জাতীয় ডেস্ক

সম্পর্কোন্নয়নের সম্ভাব্য চেষ্টায় সম্প্রতি বাংলাদেশ ও পাকিস্তানের শীর্ষ কূটনীতিকরা আলোচনা করেছেন।

ঢাকায় নিযুক্ত পাকিস্তানের হাই কমিশনার ইমরান আহমেদ সিদ্দিকি আনাদোলু এজেন্সিকে বলেছেন, ভবিষ্যতমুখী দৃষ্টিভঙ্গি অনুসরণ করে দুই পক্ষ দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করতে রাজি হয়েছে।

সশস্ত্র সংঘাতের মধ্য দিয়ে ১৯৭১ সালে পাকিস্তান থেকে স্বাধীন হয় বাংলাদেশ। বিশাল ভারতীয় ভূখণ্ড দ্বারা আলাদা থাকা পাকিস্তান ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক তখন থেকেই বিরোধপূর্ণ।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে ১ জুলাইয়ের আলোচনা প্রসঙ্গে সিদ্দিকি বলেন, দুই পক্ষ পরস্পরের দেশে কোভিড-১৯ পরিস্থিতি এবং নেয়া পূর্ব সতর্কতামূলক ও প্রতিরোধমূলক ব্যবস্থা সম্পর্কে পরস্পরকে অবহিত করেছে।

সিদ্দিকী বলেন, পাকিস্তান মনে করে দ্বিপাক্ষিক অর্থনৈতিক ও বাণিজ্যিক সহযোগিতার বিপুল সম্ভাবনা রয়েছে। এই সম্ভাবনাকে কাজে লাগানোর জন্য সংশ্লিষ্ট বেসরকারি খাতগুলোকে ঘনিষ্ঠ করার দিকে মনযোগ দিয়ে আমাদেরকে একসঙ্গে কাজ করতে হবে।

দূত আরো বলেন, ভ্রাতৃপ্রতীম বাংলাদেশের সর্বস্তরের জনগণের সঙ্গে আমরা শক্তিশালী সম্পর্ক গড়ে তুলতে চাই। আমরা ইতিহাস, ধর্মীয় ও সংস্কৃতির অভিন্ন বন্ধন লালন করি।
তবে এই বৈঠকের ব্যাপারে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে কোন বিবৃতি দেয়া হয়নি।

সূত্র: সাউথ এশিয়ান মনিটর ও আনাদোলু এজেন্সি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

আরও পড়ুন

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ