ঢাকা, ২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

রাবিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘আরইউ ট্যালেন্ট হান্ট’ প্রতিযোগিতা

প্রকাশিত: রবিবার, জুলাই ১২, ২০২০ ৬:৫৭ অপরাহ্ণ  

| আশিক ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়

‘স্বেচ্ছাসেবী কার্যক্রমের মাধ্যমে নেতৃত্বের বিকাশ’ স্লোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘আরইউ ট্যালেন্ট হান্ট-২০২০’ প্রতিযোগিতা। ‘ইউনাইটেড ন্যাশন্স উইথ অ্যান্ড স্টুডেন্টস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউনিস্যাব)- রাজশাহী বিভাগ আয়োজন করছে শিক্ষাবান্ধব ও সৃজনশীল এ আয়োজন। রোববার বিকালে ইউনিস্যাব প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে জানান, প্রায় চার মাস থেকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম বন্ধ। নেই কোন শিক্ষার্থীবান্ধব আয়োজন। করোনাকালীন পরিস্থিতিতে বেশিরভাগ শিক্ষার্থী অলস সময় পার করছে। বিশেষ করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া সদ্য প্রথম বর্ষের শিক্ষার্থীরা কারিকুলাম ও কো-কারিকুলাম কার্যক্রম থেকে অনেক দূরে।

যেখানে প্রথম বর্ষের শিক্ষার্থীদের পাদচারণায় বিশ্ববিদ্যালয় মুখর থাকার কথা সেখানে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সবকিছু স্থবির। সেই স্থবিরতা কাটাতে বিশ্ববিদ্যালয়ের প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা এই আয়োজনে অংশগ্রহণ করতে পারবে বলে জানা যায় সংগঠনটি থেকে।

বিজ্ঞপ্তিতে আরও জানান, মাসব্যাপী ৫টি ভিন্ন ভিন্ন ও অসাধারণ সেগমেন্টে বিভক্ত এই প্রতিযোগিতায় শিক্ষার্থীরা নিজেদের সৃজনশীলতা দেখানোর সুযোগ রয়েছে। সেগমেন্ট গুলো হল- প্রো গ্রাফিক্স ডিজাইনার , ইনোভেটিভ পোস্টার ক্রিয়েশন , স্লাইড মেকিং কন্টেস্ট , আর ইউ এনালিস্ট এবং কুইজ ব্যাটেল।

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য অনলাইন রেজিস্ট্রেশন ১২ জুলাই রাত ৯টা থেকে চলবে ২৬ জুলাই রাত ১২টা পর্যন্ত। প্রতিটি সেগমেন্টে অংশগ্রহণকারী ও বিজয়ীদের সনদপত্র প্রদান করা হবে। আরও বিস্তারিত জানা যাবে সংগঠনটির ফেইসবুক পেইজে।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ