ঢাকা, ২৬শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

বগুড়ায় এমপিওভুক্তির দাবীতে বেসরকারি কলেজ শিক্ষক ফোরামের সংবাদ সম্মেলন

প্রকাশিত: রবিবার, জুলাই ১২, ২০২০ ৭:২৫ অপরাহ্ণ  

| রাহাতুল আলম রাহাত, বগুড়া সংবাদদাতা

বগুড়ায় বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম বগুড়া জেলা শাখার আয়োজনে সংশোধনাধীন জনবল কাঠামোতে অনার্স-মাস্টার্স শিক্ষকদের অন্তর্ভুক্ত করে এমপিও দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রোববার সকালে বগুড়া স্থানীয় একটি মোটেলে এ সংবাদ সম্মেলনে ফোরামের জেলা কমিটির সভাপতি প্রভাষক সুলতান মাহমুদ লিখিত বক্তব্যে বলেন, দীর্ঘ ২৮বছর যাবত বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষকরা মানবেতর জীবন যাপন করছে। বগুড়া জেলার ৯টি কলেজের প্রায় শতাধিক শিক্ষক এখনও মানবেতর জীবন যাপন করছে। জাতীয় শিক্ষানীতি-২০১০এর উচ্চ ও অধ্যায় -০৮, কৌশল-০৬- বলা হয়েছে পর্যায়ক্রমে ডিগ্রী পাশ কোর্স তুলে -০৪ বছর মেয়াদী ডিগ্রী অনার্স কোর্স চালু করা হবে।

এটা যদি সরকারের শিক্ষানীতি হয়, তাহলে অনার্স কোর্সে শিক্ষকদেরকে কেন জনবল কাঠামো ও এমপিও নিতিমালার বাহিরে রাখা হবে। কেন এমপিও ভুক্ত করা হবে না। একই নিয়ম ও পদ্ধতিতে ডিগ্রী পাস কোর্স তৃতীয় পদের শিক্ষকগণ এপিও ভুক্ত হতে পারেন। একই যোগ্যতায় ও একই প্রক্রিয়ায় নিয়োগ প্রাপ্ত হয়ে জাতীয় করনের আওতায় ৩২০টি কলেজের অধিকাংশ ডিগ্রী কলেজের অনার্স কোর্সের শিক্ষকগণ আত্মীয়করণের আওতায় প্রক্রিয়াধীন। তাহলে আমরা কেন এমপিও ভুক্ত হতে পারবনা। একই কলেজে কেউ এমপিও ভুক্ত কেও ২৮ বছরের নন-এমপিও ভুক্ত।

সংবাদ সম্মেলনে আরও বলেন দ্বৈতনীতি পরিহার করে অনার্স-মাস্টার্স কোর্সে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের ১৪৬ কোটি ৫০ লক্ষ টাকা বরাদ্দ দিয়ে দ্রুত এমপিও ভুক্ত করতে হবে। শিক্ষকগণের ২৮ বছরের বঞ্চনার অবসান করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও সংশ্লিষ্টদের আশুদৃষ্টি কামনা করেন।এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক প্রভাষক সাইফুল ইসলাম, আব্দুল লতিফ, সজিবুল ইসলাম, মামুনুর রশিদ, রকিবুল ইসলাম, রাজু আহম্মেদ,রাশেদুল ইসলাম, জাকির হোসেন, অনুপ দা, শাহ আলম, ফারুক, পাভেল, সামাদ আনোয়ার হোসেন, সুজাউল ইসলাম, আরিফ প্রমুখ।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

আরও পড়ুন

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ