ঢাকা, ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

কুড়িগ্রামে মোগলবাসা ইউনিয়নের বিভিন্ন জায়গায় বিক্রয় হচ্ছে রোগাক্রান্ত গরুর মাংস

প্রকাশিত: বৃহস্পতিবার, আগস্ট ১৩, ২০২০ ৯:১২ অপরাহ্ণ  

| বুলবুল ইসলাম, কুড়িগ্রাম সদর

কুড়িগ্রাম সদরে মোগলবাসা ইউনিয়ন পরিষদের পাশেই সাতকুড়া ও দছিমুদ্দিনের মোড় নামক স্থানে অবৈধভাবে অস্বাস্থ্যকর পরিবেশে ৫ টি মাংসের দোকান গড়ে উঠেছে। মাঝে মাঝে রাস্তার পাশেই পরীক্ষা ছাড়া গরু জবাই ও রোগাক্রান্ত গরুর মাংস পার্শ্ববর্তী ফরকেরহাট হতে এনে রমরমা ব্যবসা চালাচ্ছে এক অসাধু কাসাই চক্র। করোনা কালে এসব মাংসের দোকানের ফলে অত্র এলাকার লোকজন চরম স্বাস্থ্য ঝুকিতে রয়েছে।

এব্যাপারে মোগলবাসা হাট বাজারের ইজারাদার মোঃ দিনার আলী কাছ থেকে জানা যায় তিনি নিজে বার বার অনুরোধ করা সত্ত্বেও তাদের বাহিরে থেকে রোগাক্রান্ত গরুর মাংস আনা ও যত্র তত্র বর্জ্য ফেলা বন্ধ করতে ব্যর্থ হয়েছি।

তিনি আরো জানান, আমার নির্ধারিত টোলও তারা ফাকি দিচ্ছে। এমনিতেই করোনাকালীন সময়ের ফলে হাট বাজারের ব্যবসা চরম লোকসানের পথে। কাসাই চক্রটি রোগাক্রান্ত গরুর মাংস বিক্রয় করা অব্যহত রাখছে।মোগলবাসা বাজারে নির্দিষ্ট কাসাই খানা থাকা সত্ত্বেও তারা রাস্তার ধারেই প্রায়ই গরু জবাই করছে।

ইজারাদার আরও বলেন,আমরা কুড়িগ্রাম উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দিয়েছি। আনোয়ার হোসেন, সোহরাব, রাজা, মাঈদুল সহ অনেক ক্রেতার কাছ থেকে জানা যায় তারা আয়নাল (৫০) নামক কাসাইয়ের কাছ থেকে মাংস ক্রয় করেন কিন্তু রান্নার পর তা খাওয়ার মতো ছিলনা মর্মে তিনি আয়নাল কাসাইয়ের কাছে ফিরে আসেন এবং কাসাই তাকে বিষয়টি ধামাচাপা দেয়ার জন্য অনুরোধ করেন।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ