ঢাকা, ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

কালীগঞ্জে ৫২ ছাত্রী পেলো বাইসাইকেল

প্রকাশিত: বৃহস্পতিবার, আগস্ট ১৩, ২০২০ ৯:১৫ অপরাহ্ণ  

| আজিজুল ইসলাম বারী ,লালমনিরহাট সংবাদ দাতা

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদের উন্নয়ন তহবিল থেকে ৫২জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৬৯ জোড়া ব্রেঞ্চ ও বন বিভাগের আওতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মুজিবর্ষ উপলক্ষে আট হাজার গাছের চারা বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) বিকালে উপজেলা পরিষদ চত্বরে কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ শিক্ষার্থীদের হাতে বাইসাইকেল ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের ব্রেঞ্চ ও গাছের চারা বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অর্ফিসার রবিউল হাসান, চলবলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও চ্যালেন আইয়ের লালমনিরহাট প্রতিনিধি মিজানুর রহমান মিজু, জেলা পরিষদের সদস্য মোস্তাফিজার রহমান বুলেট, উপজেলা ভাইস চেয়ারম্যান কমল কৃষ্ণ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন রহমান প্রমূখ।উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ বলেন, নারী উন্নয়নে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে সরকার। তাই সবক্ষেত্রে নারীরা আজ এগিয়ে যাচ্ছে। নারীদের পেছনে রেখে কখনোই দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়।

নারীর কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। তাদের কাজ করে স্বাবলম্বী হতে হবে। আত্মনির্ভরশীল হতে হবে। এসব দিক বিবেচনায় উপজেলার ৫২জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে।ইউএনও রবিউল হাসান বলেন, ‘উপজেলার প্রতিটি মাধ্যমিক বিদ্যালয়ের বাল্যবিয়ে বিরোধী টিম গঠন করা হয়েছে। এ টিমের সদস্যদের কাজ হচ্ছে, কোথাও কোনো বাল্যবিয়ের খবর পেলে তাৎক্ষণিক সেখানে উপস্থিত হয়ে তা বন্ধ করে দেওয়া। ৫২ শিক্ষার্থীর মধ্যে বাই-সাইকেল দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে আরও বাই-সাইকেল দেওয়া হবে।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ