১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং, মঙ্গলবার

প্রথম আলোর সম্পাদক, সহযোগী সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

আপডেট: জানুয়ারি ১৬, ২০২০

| ডেস্ক এডিটর

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের শিক্ষার্থী নাইমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, সহযোগী সম্পাদক আনিসুল হকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কায়সারুল ইসলামের আদালত সংশ্লিষ্ট মামলার শুনানি শেষে মোট ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

অন্য আসামিরা হলেন− কবির বকুল, শুভাশীষ প্রামাণিক শুভ, মহিতুল আলম পাভেল, শাহ পরান তুষার, জসিম উদ্দিন অপু, মোশারফ হোসেন, সুজন, কামরুল হায়দার।

গত ১ নভেম্বর ঢাকা রেসিডেনশিয়াল মডেল কলেজে ক্যাম্পাসে প্রথম আলোর সহযোগী ‘কিশোর আলো’র প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান হয়। ওই অনুষ্ঠানের জন্য টানা বিদ্যুৎ-সংযোগে স্পৃষ্ট হন শিক্ষার্থী নাইমুল আবরার রাহাত। পরে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এরপর ৬ নভেম্বর নাইমুল আবরারের বাবা মজিবুর রহমান বাদী হয়ে আদালতে একটি মামলা করেন। আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য মোহাম্মদপুর থানাকে নির্দেশ দেন। এই ঘটনার পরিপ্রেক্ষিতে আদালতে নির্দেশে শিক্ষার্থী নাইমুল আবরারের মরদেহ কবর থেকে তুলে ময়নাতদন্ত করা হয়।

আজ মামলার তদন্ত কর্মকর্তা ও মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল আলীম মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করে ১০ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার জারির আবেদন করেন। আদালত শুনানি শেষে গ্রেপ্তারি পরোয়ানার আদেশ দেন।

আদালতে বাদীপক্ষের আইনজীবী ছিলেন মো. ওমর ফারুক আসিফ। এ সময় নাইমুল আবরারের বাবা আদালতে উপস্থিত ছিলেন।

‘কিশোর আলো’র প্রকাশক মতিউর রহমান এবং সম্পাদক আনিসুল হক।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

আরও পড়ুন

%d bloggers like this: