১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং, মঙ্গলবার

রাবি কর্মকর্তাদের কলমবিরতি স্থগিত

আপডেট: জানুয়ারি ২২, ২০২০

| ডেস্ক এডিটর

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রেজিস্ট্রির (ভারপ্রাপ্ত) অধ্যাপক এম এ বারীর অপসারণের দাবিতে কলম বিরতি করেছে রাবি অফিসার সমিতি। বুধবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত এ কর্মবিরতি পালন করে। পরে উপাচার্য দপ্তরে সমিতির সঙ্গে বৈঠকে বসেন উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান ও উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারিয়া। সেখানে সমিতির ৬দফা দাবি মেনে নিয়ে বাস্তবায়নের আশ্বাসের পর পর্ব ঘোষিত দুইদিনের কর্মসূচির আজ দ্বিতীয়দিন বৃহস্পতিবারের কলমবিরতী কর্মসূচি স্থগিত করেন সমিতির নেতৃবৃন্দ।

এর আগে গত মঙ্গলবার (২১ জানুয়ারি) সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দুই দিনের কলম বিরতি পালন করা হবে বলে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কর্মকর্তাদের পদোন্নতির ফাইলে প্রতিবন্ধকতা সৃষ্টি, উচ্চ আদালতের রায়কে উপেক্ষা, প্রাপ্য বেতন ও বকেয়া থেকে বি ত, বিবিধ পারিতোষিক থেকে বি ত, সর্বোচ্চ প্রশাসনের সাথে কর্মকর্তাদের সম্পর্কে ভুল ব্যাখ্যার মাধ্যমে মুখোমুখি করাসহ অনেক ক্ষেত্রে বাধাগ্রস্ত করার রেজিস্ট্রির এর বিরুদ্ধে অভিযোগ এনে অপসারণ চেয়ে কলম বিরতী কর্মসূচি ঘোষণা করে।

অফিসার সমিতির সাধারণ সম্পাদক মো. রাব্বেল হোসেন জানান, সমিতির নেতৃবৃন্দের সঙ্গে ভিসি আলোচনায় বসে প্রশাসক প্রথা বাতিল ও রেজিস্ট্রার অপসারণসহ ৬ দফা দাবি বাস্তবায়নের আশ্বাস দিয়েছে। তবে এটি বিলম্বিত হলে আবার কঠোর কর্মসূচির হুশিয়ারি দেন এবং ঘোষিত কর্মসূচি স্থগিত করা হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য আনন্দ কুমার সাহাকে মুঠোফোনে একাধিক বার যোগাযোগ করা হলেও তারা ফোন রিসিভ করেন নি। এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, তাদের দাবির বিষয়ে পরবর্তীতে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। আইনগত দিক বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে আইনের বাইরে কিছু করা হবে না।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

আরও পড়ুন

%d bloggers like this: