১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং, মঙ্গলবার

সান্তালি ব্যান্ড এভেন’র প্রথম মিউজিক ভিডিও প্রকাশ

আপডেট: ফেব্রুয়ারি ১, ২০২০

| ডেস্ক এডিটর

বাংলাদেশের অন্যতম সান্তালি রক ব্যান্ড এভেন তাদের প্রথম মিউজিক ভিডিও প্রকাশ করা হয়েছে।

শনিবার বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ভিডিওটি উন্মোচন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের প্রতিষ্ঠাকালীন সভাপতি এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ বকুল।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ব্যান্ডটির সমন্বয়ক রুহুল আমিন কিস্কু বলেন, সান্তাল জনগোষ্ঠীর সঙ্গীত সত্তাকে অন্তরে ধারণ করে ২০১৮ সালের পহেলা মার্চ যাত্রা শুরু করে প্রথম সান্তালি ভাষার এই ব্যান্ডটি। সান্তালি এভেন শব্দের অর্থ জেগে উঠা। সঙ্গীতের স্পৃহায় ভবিষ্যতের আশু কর্ণধার যুবসমাজকে জাগ্রত ও উদ্বুদ্ধকরণের মূলনীতি ধারণ করা এভেন এর মূল লক্ষ্য। এরই একটি ক্ষুদ্র প্রয়াস হিসেবে এভেন আজ তাদের প্রথম মিউজিক ভিডিও প্রকাশ করেছে।

সান্তালি ভাষায় গানটির নাম ‘এভেন মে গাতি রে’ অর্থাৎ ‘জেগে উঠো যুব সমাজ’। ব্যান্ডটির ইউটিউব চ্যানেলের নাম ‘ইভেন অফিসিয়াল’ এ মিউজিক ভিডিওটি দেখা যাবে।

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হাসানুর রহমান, রাজশাহী কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক সামসন হাঁসদা, রাজশাহী ক্ষুদ্র নৃগোষ্ঠী কালচারাল একাডেমির সংগীত শিক্ষক মানুয়েল সরেন্স, জেনেসিস স্টুডিওর সিইও মো. সাজিদসহ ব্যন্ডটির সদস্যরা।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – Peoplesnews24.com@gmail.com ইমেইল করুন  

আরও পড়ুন

%d bloggers like this: