• আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ঢাকাসহ সারাদেশে বিশেষ সর্তকতা জারি, পুলিশের ছুটি বাতিল!

| নিউজ রুম এডিটর ৬:৪৯ পূর্বাহ্ণ | নভেম্বর ২৪, ২০২১ লিড নিউজ

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার কথা বলে একটি মহল দেশজুড়ে অস্থিতিশীল পরিস্থিতি করতে পারে। এমন আশংকায় মঙ্গলবার গভীর রাত থেকে রাজধানী ঢাকাসহ সারাদেশে বিশেষ সর্তকতা জারি করা হয়েছে। সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

জানা যায়, মহানগরে ডিসি ও জেলায় এসপিরা এই লিখিত আদেশ জারি করেছেন।

এরপরই পুলিশ, সহ সকল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সব ইউনিটে বাড়তি সতর্কতা নেওয়া শুরু হয়। এমনকি পুলিশের দায়িত্বশীল যেসব কর্মকর্তা ছুটিতে ছিলেন, তাও বাতিল করা হয়েছে। তাদের দ্রুত নিজ নিজ কর্মস্থলে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে।

একাধিক দায়িত্বশীল সূত্র বলছে, চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবি ঘিরে কেউ যেন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সে লক্ষ্যে দেশব্যাপী নিরাপত্তা জোরদার করা হয়েছে। খালেদা জিয়ার স্বাস্থ্য সংকট নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও গুজব বা অসত্য তথ্য ছড়ানোর কারণে বিশৃঙ্খলার বিষয়টিতেও নজর রাখা হচ্ছে।

এদিকে, মঙ্গলবার রাত ১০ টার দিকে পুলিশের সকলকে স‌র্বোচ্চ সতর্ক থাকার মৌখিক নির্দেশ দেওয়া হয়েছে। তবে কি কারণে তা বলা হয়নি। এছাড়া সকল ছুটি বাতিল করা হয়েছে।

গোয়েন্দারা জানতে পেরেছে, খালেদা জিয়াকে কেন্দ্র করে গুজব ছড়িয়ে দেশজুড়ে নাশকতার সৃষ্টি করতে পারে একটি মহল। হানাহানির মাধ্যমে দেশ জুড়ে দাংগা সৃষ্টির পায়তারায় চালচ্ছে।

পুলিশের একটি সূত্র বলেছে, একটি মহল ইস্যু সৃষ্টি করে বড় ধরণের অস্থিতীশীল পরিস্থিতি তৈরি করতে পারে। যে কারণে এই প্রস্তুতি নেয়া হয়েছে।

ডিএমপির ওয়ারী বিভাগের এক অফিস আদেশে বলা হয়েছে, মাতৃত্বকালীন, অন্তঃসত্ত্বাজনিত ও শারিরীক অসুস্থতা ছাড়া অন্য যেসব কারণে কর্মকর্তারা ছুটি নিয়েছেন তাদের বুধবারের মধ্যে কর্মস্থলে ফিরতে হবে। কেউ বুধবার ফিরে না আসলে তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে