• আজ ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এম পি হাবিব হাসানের আস্তার নাম মাহাবুব খান

| নিউজ রুম এডিটর ৫:১১ অপরাহ্ণ | জানুয়ারি ৭, ২০২২ সারাদেশ

মোঃরফিকুল ইসলাম মিঠুঃ ঢাকা ১৮ আসনের এম পি হাবিব হাসানের আস্তার আরেক নাম মাহাবুব খান বলে এলাকাবাসী মনেকরেন। কেন না তৃণমূল থেকে সংসদ সদদ্য হওয়া এই ব্যাক্তি তৃণমূল নেতাকর্মীদের ভালো বাসেন।মাহবুব খাঁন ছাত্রজীবন থেকেই আওয়ামী রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত। অনেক লোককেই বলতে শুনাযায় জন্মটাই তার শেখ পরিবারে হওয়া দরকারছিল।

শেখ মুজিব বা শেখ হাসিনা বলতে অজ্ঞান মাহাবুব খাঁন। ঘরে,অফিসে সর্বত্র তার শয়নেস্বপনে আওয়ামী লীগ ছাড়া আর কিছু নেই যেন। মাহাবুব খাঁন বর্তমানে উত্তরা পূর্বথানা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে চলেছেন। তার বসত এলাকা জয়নাল মার্কেট এলাকায় ঘুরেফিরে লোকমুখে শুনা যায় পৈত্রিক সুত্রে অনেক সম্পদ ও ব্যাবসা প্রতিষ্ঠানের মালিক তিনি।

রাজনৈতিক ভাবে পিছিয়ে কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন আমি দলপ্রিয় মানুষ দল যখন যেভাবে দায়িত্ব দিয়েছে তা পালন করার চেষ্টা করেছি মাত্র। আমাকে মহানগরের নেতারা যতটুকু যোগ্য মনে করেছে তাই করেছেন।

তবে বর্তমানে আমাদের ভালো-মন্দ দেখার জন্য আমাদের অভিভাবক হাবিব হাসান(এম পি ঢাকা ১৮) ভাই রয়েছেন। আপনি তার কতটুকু আস্থাভাজন জানতে চাইলে তিনি বলেন সেটা তিনি ভালো বলতে পারেন। তবে আমি সর্বসময় তার নির্দেশ মত চলার চেষ্টা করি। মানুষ হিসাবে এম পি সাহেব কেমন লোক জানতে চাইলে তিনি বলেন ১/১১ এর সময় ভাই আমাদের সাথে নিয়ে মাঠেই ছিলেন। আর কিছু বলার দরকার আছে কি?

জয়নাল মার্কেট এলাকার লোকজনের সাথে আলাপচারিতায় জানাযায় খাঁন মাহাবৃব একজন জনদরদী নেতা। তার কাছে কোন চাঁদাবাজ ও দখলদারের ঠাঁই নেই। তিনি এলাকার লোকজনের বিপদে আপদে দেবদূতের মত ঝাপিয়ে পড়েন।