• আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানকর্মীর পকেটে ৩০ সোনার বার!

| নিউজ রুম এডিটর ৭:৫০ অপরাহ্ণ | জানুয়ারি ২৭, ২০২২ বাংলাদেশ, রাজধানী

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩০টি সোনার বারসহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিরাপত্তা কর্মীসহ দুইজনকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বিকাল ৪টায় বিমানবন্দরের এপ্রন সাইড থেকে প্রথমে নিরাপত্তাকর্মী ইব্রাহীম খলিলকে আটক করা হয়। এ সময় তার কাছে থাকা ৩ কেজি ৪৮০ গ্রাম ওজনের ৩০টি সোনার বার উদ্ধার করা হয়।

পরবর্তীতে তাকে জিজ্ঞাসাবাদ করে সৌদী প্রবাসী যাত্রী কামাল উদ্দীনের সংশ্লিষ্টতা পাওয়ায় তাকেও আটক করে আর্মড পুলিশ। এয়ারপোর্ট আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ জিয়াউল হক জানান, বৃহস্পতিবার বিকাল ৩টা ৩০ মিনিটে সৌদী আরবের রিয়াদ থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ সময় বাংলাদেশ বিমানের নিরাপত্তাকর্মী ইব্রাহীম খলিলকে সন্দেহজনক ঘোরাঘুরি করতে দেখে তাকে আটক করে এয়ারপোর্ট আর্মড পুলিশ।

পরবর্তীতে তাকে জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন যে তার কাছে সোনার বার রয়েছে। এ সময় তিনি নিজ হাতে তার জ্যাকেটের পকেট থেকে ৩ কেজি ৪৮০ গ্রাম ওজনের ৩০টি সোনার বারসহ একটি ছোট ব্যাগ বের করে দেন।

তিনি বলেন, এরপর বিস্তারিত জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে সোনার বারের প্রকৃত মালিকের পরিচয় নিশ্চিত হয়ে যাত্রী কামাল উদ্দীনকেও আটক করা হয়। আটককৃত নিরাপত্তাকর্মী জানান, এই সোনার বার পাচার করতে পারলে প্রতিটির জন্য তিনি ৬ হাজার ৫০০ টাকা করে মোট ১ লক্ষ ৯৫ হাজার টাকা পেতেন।

আটককৃত দুইজনের মধ্যে নিরাপত্তা কর্মী ইব্রাহীম খলিল নোয়াখালী এবং যাত্রী কামাল উদ্দীন ফেনী জেলার অধিবাসী। আটককৃত দুইজনের বিরুদ্ধে বিমানবন্দর থানায় নিয়মিত আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।