• আজ ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

হাসপাতাল থেকে বাসায় ফিরলেন মাহাথির

| নিউজ রুম এডিটর ৮:৩৩ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ৫, ২০২২ আন্তর্জাতিক, লিড নিউজ

হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। শনিবার এক বিবৃতিতে মালয়েশিয়ার ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট হাসপাতাল জানিয়েছে, শারীরিক অবস্থার কাক্সিক্ষত উন্নতি হওয়ায় গত বুধবার মাহাথির মোহাম্মদকে বাসায় যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

গত ৮ জানুয়ারি সংশ্লিষ্ট ওই হাসপাতালে ভর্তি হয়েছিলেন মাহাথির। এর আগে হাসপাতাল কর্তৃপক্ষ বলেছে, ‘শারীরিকভাবে তিনি সুস্থ। এখন তার প্রয়োজন বিশ্রাম এবং এ জন্য বাড়ি সবচেয়ে আদর্শ জায়গা।’

এক ভিডিও বার্তায় ডা. মাহাথির এবং তার স্ত্রী তুন সিতি হাসমাহ আলী দোয়া, ফুল ও শুভেচ্ছা কার্ড পাঠানোর জন্য জনসাধারণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এখন ঘরেই ডা. মাহাথির চিকিৎসা চালিয়ে যাবেন এবং ডাক্তাররা তাকে আপাতত কোনো দর্শনার্থীর সঙ্গে সাক্ষাৎ না করার পরামর্শ দিয়েছেন।

মালয়েশিয়ার ইতিহাসের সবচেয়ে দীর্ঘসময়ের প্রধানমন্ত্রী ও সফল রাজনীতিবিদ মাহাথির মোহাম্মদের বয়স এখন ৯৬ বছর। মাহাথির মোহাম্মদের হার্টের অসুখ পুরনো। তিনি এর আগে হার্ট অ্যাটাক করেছিলেন। তার বাইপাস সার্জারি করা।

বর্ষীয়ান এই নেতা ২০০৩ সালের আগ পর্যন্ত টানা ২২ বছর মালয়েশিয়া শাসন করেছেন। তার শাসনামলে অভূতপূর্ব উন্নতি সাধন করে মালয়েশিয়া।

মাঝে বিরতি দিয়ে ৯২ বছর বয়সে মাহাথির আবারও প্রধানমন্ত্রী হন। ২০১৮ সালের ভোটে তিনি জয়ী হন। দলের ভেতরকার অভ্যন্তরীণ বিবাদের কারণে তার সরকার দুই বছরও টিকতে পারেনি।

প্রধানমন্ত্রী পদ গেলেও তিনি এখনও মালয়েশিয়ার রাজনীতিতে প্রভাবশালী ব্যক্তি।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে