Peoplesnews24

মেসিদের কোচকে ‘বস’ বানাতে চায় রোনালদোরা

পিএসজির আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনোর ম্যানচেস্টার ইউনাইটেডে যাওয়ার গুঞ্জন এখন ফুটবল পাড়ায় ‘ওপেন সিক্রেট’ বিষয়। ধারণা করা হচ্ছে, সব ঠিক থাকলে আগামী মৌসুমেই মেসি-নেইমারদের ছেড়ে রোনালদোদের বস হবেন পচেত্তিনো।

এদিকে, ডেইলি মেইলের বরাতে মার্কা জানিয়েছে, ইংলিশ ক্লাবটির ফুটবলারদেরও পছন্দ পচেত্তিনোকে। তবে ঝামেলা হচ্ছে, ম্যান ইউনাইটেডের ভারপ্রাপ্ত কোচ রালফ রাংনিক রেড ডেভিলদের দীর্ঘমেয়াদি কোচ হিসেবে চান আয়াক্স বস টেন হ্যাগকে। আর তাই শেষ পর্যন্ত এ দুজনের যে কেউ কোচ হতে পারেন।

মাউরিসিও পচেত্তিনোর দিকে পাল্লা ভারি হওয়ার কারণ, তার এর আগেও ইংলিশ প্রিমিয়ার লিগে কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে। সাউদাম্পটন এবং টটেনহ্যাম হটস্পারের দায়িত্ব সামলেছেন তিনি। এছাড়া তার নেতৃত্বে স্পাররা ২০১৯ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও উঠেছিল।

রেড ডেভিলরা খুঁজছে সাবেক কোচ ওলে গানার সোলশায়ারের দীর্ঘমেয়াদি উত্তরসূরি। ভারপ্রাপ্ত কোচ রালফ র‍াংনিকের হেভি মেটাল ফুটবলের সঙ্গে মানিয়ে নিতে পারছে না রোনালদো, রাশফোর্ড, ব্রুনোরা। ওলের বিদায়ের পর অস্থায়ীভাবে দলের দায়িত্ব জার্মান ফুটবলের অন্যতম এ গুরু। তবে স্থায়ী কোচ হিসেবে থাকার কোনো ইচ্ছা নেই তার। তিনি মূলত ম্যানচেস্টার ইউনাইটেডে এসেছিলেন উপদেষ্টার দায়িত্ব গ্রহণে।

ফুটবলবিষয়ক ম্যাগাজিন গোল ডট কম জানাচ্ছে, পচেত্তিনোও রেড ডেভিলদের দায়িত্ব নিতে মুখিয়ে আছেন। এ জন্য তিনি এই মৌসুমে নিজেকে সব ধরনের দলবদল বিষয়ক আলোচনা থেকে সরিয়ে রেখে ফ্রান্সে নিজের কাজে ডুবে আছেন।

ম্যানইউও চায় মৌসুমের শেষেই কোচ বদলবিষয়ক ভাবনায় মন দিতে। অন্যদিকে, পিএসজিতে পচেত্তিনোর নড়বড়ে অবস্থা এবং প্রিমিয়ার লিগের অভিজ্ঞতা, এসব বিবেচনায় তিনিই আছেন রেড ডেভিলদের বোর্ডের পছন্দের শীর্ষে। মৌসুমের শেষেই তাকে রাশফোর্ড, সাঞ্চোদের কোচ করে আনতে চায় তারা।

৪৯ বছর বয়সী পচেত্তিনো ফ্রান্সের জায়ান্ট পিএসজিতে আছেন বেকায়দায়। দলে তারকার ছড়াছড়ি তাই ড্রেসিং রুম সামলাতে বেগ পেতে হচ্ছে। বাতাসে গুঞ্জন মেসি-এমবাপ্পেরা দলের ওপর প্রভাব বিস্তার করতে চায় বলে তাদের মধ্যে একটা শীতল যুদ্ধ চলছে। মেসিও মানিয়ে নিতে পারছে না তার সিস্টেমের সঙ্গে যার প্রভাব তার পারফরম্যান্সে।

পচেত্তিনোর জায়গা আরও নড়বড়ে হয়েছে গত মাসে কাপ দে ফ্রান্স থেকে পিএসজির বিদায়ে। সামনে চ্যাম্পিয়ন্স লিগের দুই লেগের খেলা রিয়াল মাদ্রিদের সঙ্গে। চ্যাম্পিয়ন্স লিগের জন্য হন্যে হয়ে থাকা পিএসজি যদি ছিটকে যায় তবে পচেত্তিনোর বিদায় একরকম নিশ্চিত তা বলাই যায়।

পিএসজির কোচ হতে আগ্রহী রিয়ালের সাবেক চ্যাম্পিয়ন্স লিগ জয়ী কোচ জিনেদিন জিদান। বাজারে গুঞ্জন জিদান-রোনালদো পুনর্মিলনী হচ্ছে পিএসজিতে। যদি গুঞ্জন সত্যি হয়, তবে পচেত্তিনো যে ইংল্যান্ডে ফিরছে তা একপ্রকার নিশ্চিত।


Posted

in

,

by

Tags: