• আজ ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘নামের তালিকা সংক্ষেপ করে ২০ জনকে রাখা হয়েছে’

| নিউজ রুম এডিটর ৫:৪০ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৯, ২০২২ জাতীয়, বাংলাদেশ, লিড নিউজ

নতুন নির্বাচন কমিশন গঠনে বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন ও ব্যক্তি পর্যায় থেকে আসা তিন শতাধিক ব্যক্তির নামের তালিকা সংক্ষিপ্ত করে ২০ জনকে রেখেছে সার্চ কমিটি। তাদের মধ্য থেকে ১০ জনের নাম চূড়ান্ত করা হবে।

শনিবার বেলা ১১ টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সার্চ কমিটির বৈঠকে এই ২০ জনের নাম বাছাই করা হয়।

বৈঠক শেষে ব্রিফ করেন সমন্বয় ও সংস্কার সচিব শামশুল আরেফিন। তিনি বলেন, প্রস্তাবিত নামের তালিকা সংক্ষেপ করে ২০ জনকে বাছাই করা হয়েছে। চূড়ান্ত ১০ জনকে বেছে নিতে আরও সময় লাগবে। আগামীকাল আবারও বসবে সার্চ কমিটি। ১০ জনকে বাছাই করে তালিকা রাষ্ট্রপতির কাছে পাঠানো হবে।

সার্চ কমিটির সভাপতি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে এ বৈঠক হয়। বৈঠকে আরও উপস্থিত ছিলেন সার্চ কমিটির সদস্য হাইকোর্টের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরী, সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন এবং লেখক-অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক। কমিটিকে সাচিবিক সহায়তা দিতে বৈঠকে ছিলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

নির্বাচন কমিশন গঠনে যোগ্য ব্যক্তিদের নাম রাষ্ট্রপতির কাছে প্রস্তাব করতে আজ সপ্তমবারের মতো বৈঠক করেন তারা।

এর আগে অনুষ্ঠিত সার্চ কমিটির ছয়টি বৈঠকের চারটি ছিল বিশিষ্টজনদের সঙ্গে। প্রথম ও ষষ্ঠ বৈঠকে কমিটির সদস্যরা নিজেরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি কেএম নূরুল হুদার নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের (ইসি) মেয়াদ শেষ হয়েছে।