• আজ ২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

জন্মদিনে মায়ের পা ধুয়ে দিলেন মোদি (ভিডিও)

| নিউজ রুম এডিটর ৭:৩৭ অপরাহ্ণ | জুন ১৮, ২০২২ আন্তর্জাতিক, লিড নিউজ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শনিবার মা হীরাবেন মোদির জন্মদিন উপলক্ষে গুজরাটের গান্ধীনগরে তার সঙ্গে দেখা করেছেন। মায়ের জন্মদিনে মোদি তার মায়ের কাছে দোয়া চেয়েছেন এবং মায়ের পা ধুয়ে দিয়েছেন।

১৯২৩ সালের ১৮ জুন জন্ম নেওয়া হীরাবেন মোদি শনিবার তার জীবনের ১০০ তম বছরে পদার্পণ করেছেন।

মায়ের শততম জন্মদিনে ব্লগ পোস্ট লিখেছেন মোদি। শনিবার তিনি লেখেন, মা নিছক একটি শব্দ নয়। এক বিপুল আবেগের সূচক। ভালবাসা, ধৈর্য্য, বিশ্বাস এবং আরও অনেক কিছু। বিশ্ব জুড়ে, দেশ, কাল, ভুগোলের সীমা ছাড়িয়ে প্রতিটি শিশুর তার মায়ের প্রতি এক বিশেষ স্থান থাকে। মা শুধু তার শিশুকে জন্মই দেয় না, তাকে বড় করে তোলেন। নিজের পায়ে দাঁড়াতে শেখান। মনে আত্মবিশ্বাসে জোগান। আর তার জন্য মায়েদের অনেক আত্মত্যাগ করতে হয়।

গান্ধিনগরের মূল শহরের কাছেই রায়সান এলাকার ছোট ছেলে পঙ্কজ মোদির সঙ্গে থাকেন হীরাবেন। শততম জন্মদিনে তার প্রতি সম্মান জানাতে রায়সান এলাকার হীরাবেনের বাড়ির সামনের ৮০ মিটার লম্বা রাস্তার নাম ‘পূজ্য হীরাবা মার্গ’ রাখা হয়েছে।

মোদি পরিবারের আদি বাসস্থান উত্তর গুজরাতের মেহসানা জেলার বড়নগরের হটকেশ্বর মন্দিরে হীরাবেনের জন্মদিন উপলক্ষে শনিবার আয়োজন হয়েছে সুন্দরকাণ্ড পাঠেক। সন্ধ্যায় মন্দিরে বিশেষ সঙ্গীতসভার আয়োজন করেছেন হীরাবেনের আর এক ছেলে প্রহ্লাদ।

এদিকে, মায়ের জন্মদিন উপলক্ষ্যে শনিবারই পঞ্চমহল জেলার প্রসিদ্ধ পাওয়াগড় কালী মন্দিরে বিশেষ পুজোয় অংশ নেবেন মোদি। পাহাড়ের উপর অবস্থিত ওই মন্দিরে পৌঁছাতে হলে আড়াইশোটি সিঁড়ি পেরোতে হয়। বডোদরায় শনিবার ‘গুজরাত গৌরব সম্মেলনে’ও অংশ নেবেন তিনি। সেখানে ২১ হাজার কোটি রুপির পরিকাঠামো উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করার কথা রয়েছে মোদির।

চলতি বছরের মার্চ মাসে সর্বশেষ মায়ের সঙ্গে সাক্ষাৎ করেন মোদি।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে