• আজ ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বগি রে‌খেই একতার ‘দৌড়’, যাত্রীরা অবাক

| নিউজ রুম এডিটর ৮:২১ অপরাহ্ণ | জুলাই ৪, ২০২২ সারাদেশ

কমলাপুর থেকে পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস একটি বগি রেখেই স্টেশন ছেড়েছে। সোমবার (৪ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে ট্রেনটি স্টেশন ছাড়ে। য‌দিও ট্রেনটি ছাড়ার সময় ছিল সকাল ১০টা দশ মিনিটে। খানিক বাদে ঘটনা আঁচ করতে পেরে যাত্রীরা অপ্রস্তুতভাবেই ‘অবাক’ হয়েছেন।

জানা গেছে, এই ট্রেনের ‘ট’ নম্বর বগির জন্য ১০৫ জন যাত্রী টিকিট কেটেছিলেন। ‌তাদের অধিকাংশ অনাকাঙ্ক্ষিত ঘটনায় ট্রেন মিস করেছেন। ‘ট’ নম্বর বগিতে আগে থেকেই ত্রুটি ছিল, তাই সেটি বাতিল করা হয়। এজন্য মূল ট্রেনের শেষে রাখা হয়। ফলে অনেক যাত্রী বগি বাতিলের তথ্য না জেনেই সেখানে উঠে পড়েন।

রেল কর্তৃপক্ষ বলছে, ‘ট’ বগি বাতিলের বিষয়টি সকাল ৯টার সময় বার বার ঘোষণা দি‌য়ে সবাইকে অবগত করা হয়েছে। তবে আগে যারা বিষয়টি জেনেছেন, তারা অনেকে অন্য বগিতে উঠেছেন। বাকিরা ট্রেন‌ মিস ক‌রে‌ছেন।

একতা এক্সপ্রেসের ‘ট’ বগির এক যাত্রী বলেন, আমাদের স্টেশনে পৌঁছাতে কিছুটা দেরি হয়। যার ফলে আমরা এসে দেখি ৭ নম্বর প্ল্যাটফর্মে ট্রেনটি দাঁড়িয়ে আছে। পরে আমাদের আসন নিশ্চিত করে ট্রেনে বসি। হঠাৎ জানতে পারি আমাদের বগি রেখেই একতা এক্সপ্রেস ‘দৌড়’ দিয়েছে। এসময় বগিতে ১০০ জনেরও বে‌শি যাত্রী ছিল। এ বিষয়ে আমরা কিছুই জানতাম না।

এ বিষয়ে কমলাপুর স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, আমরা এ বিষয়ে ঘোষণা দিয়েছি সকাল নয়টা থে‌কে। সর্বোচ্চ চেষ্টা ক‌রে‌ছি। আমাদের কাছে অতিরিক্ত বগি ছিল না। ট্রেনটি আসার পথে বগিতে কো‌নও একটি দুর্ঘটনা ঘটেছিল। এটা কী কারণে হয়েছে, জানি না। ত‌বে এটা বগির মেটেরিয়ালস দুর্বলতা থেকে হতে পারে। কালকে থেকে কোনও কোচ এমন হলে রিপ্লেস করা ছাড়া যাবে না।

এদিকে, ‘ট’ বগির যাত্রীদের টিকিট ফেরত নেওয়া হয়েছে ব‌লেও জানান স্টেশন ম্যা‌নেজার।