• আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কুলিয়ারচরে সশস্ত্র শ্রদ্ধা আর রাষ্টীয় মর্যাদায় সাবেক সেনা সদস্যের দাফন সম্পন্ন

| নিউজ রুম এডিটর ৬:৫১ অপরাহ্ণ | অক্টোবর ১০, ২০২২ সারাদেশ

ভ্রাম্যমাণ প্রতিনিধি, মোঃ মাইন উদ্দিনঃ কিশোরগঞ্জের কুলিয়ারচরে সশস্ত্র বাহিনী ও থানা পুলিশের গার্ড অব অনার প্রদানের মাধ্য দিয়ে সাবেক সেনা সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মরহুম আবুল কালাম ওরুফে কালা চাঁন মিয়া (৭২) এর মরদেহ দাফন সম্পন্ন হয়েছে। তিনি গতকাল ৯ অক্টোবর সন্ধ্যা ৬:৪০ মিনিটে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু বরণ করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ পুত্র ও ৪ কন্যা সন্তান রেখে গেছেন। সোমবার সকাল ১১ টায় মরহুমের নামাজে জানাজা শেষে তার মরদেহ পারিবারিক কবর গোরস্থানে দাফন করা হয়। এর আগে ময়মনসিংহ সেনানিবাস থেকে আসা বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি চৌকষ দলের পক্ষে ওয়ারেন্ট অফিসার মোঃ কাশেম এর নেতৃত্বে তাকে গার্ড অব অনার প্রদান করেন।
অপরদিকে কুলিয়ারচর থানা পুলিশের পক্ষ থেকেও থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফার নেতৃত্বে থানার এসআই ও ফরিদপুর ইউনিয়নের ৯নং বিট অফিসার ফখরুল হাসান ফারকেসহ পুলিশের একটি দল গার্ড অব অনার প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া ইসলাম লুনা।
জানাজা নামাজের আগে মরহুমের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন ফরিদপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ গিয়াসউদ্দিনসহ আরও অনেকে।
জানাজা নামাজে স্থানীয় রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।

সাবেক সেনা সদস্য ও বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম ওরুফে কালা চাঁন মিয়া হলেন, কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ফরিদপুর ইউনিয়নের নালবাইদ পশ্চিমপাড়া গ্রামের মরহুম আব্দুল আহাদ কমান্ডারের বাড়ির মৃত আব্দুল মোতালেব এর পুত্র ও সাবেক প্রধান নেতা কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মুক্তিমামুদ খোকার বড় ভাই।