• আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্গাপুর সীমান্তে সোয়া ৫কেজি স্বর্ণের বারসহ পাচারকারী আটক

| নিউজ রুম এডিটর ৮:২৩ অপরাহ্ণ | জানুয়ারি ৩১, ২০২৩ সারাদেশ

লআজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের দীঘলটারী সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় সোয়া ৫কেজি স্বর্ণের বারসহ আজিজার রহমান(৫৮) নামে এক পাচারকারীকে আটক করেছে বডার গার্ড বাংলাদেশ(বিজিবি)।

মঙ্গলবার(৩১ জানুয়ারি) বিকেলে নিজেস্ব কার্যালয়ে প্রেস ফ্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন বডার গার্ড বাংলাদেশ(বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোফাজ্জল হোসেন আকন্দ।

এর আগে একই দিন সকাল ৯ টার দিকে দুর্গাপুর দীঘলটারী সীমান্তের ৯২৫ এর ৭ সাব পিলার এলাকা থেকে তাকে আটক করে দীঘলটারী ক্যাম্পের বিজিবি সদস্যরা।

আটক পাচারকারী আজিজার রহমান আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের বানিয়াটারী গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে।

প্রেস ব্রিফিংয়ে বডার গার্ড বাংলাদেশ(বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোফাজ্জল হোসেন আকন্দ জানান, পাচারকারী একটি চক্র স্বর্ণ ভারতে পাচার করবে এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে দীঘলটারী বিওপি ক্যাম্পের সদস্যরা ওই সীমান্তে অভিযান চালায়। এ সময় বিজিবি’র টহল দলকে দেখে পালিয়ে তামাক ক্ষেতে লুকানোর চেষ্টা করলে বিজিবি ধাওয়া করে আজিজার রহমানকে আটক করে। পরে তাকে তল্লাশী করে দুইটি বিশেষ প্যাকেট উদ্ধার করে।

এসব প্যাকেট থেকে ২৪ক্যারেটের ৪৫টি স্বর্ণের বার উদ্ধার করে বিজিবি। যার ওজন ৫কেজি ২৪৮ দশমিক ৭২ গ্রাম (৪৫০ ভরি ৩ আনা এক রতি)। যার বর্তমান বাজার মুল্য প্রায় ৪ কোটি ৫০ লাখ টাকা।

এ ঘটনায় পাচার প্রতিরোধ আইনে আটক ব্যাক্তির বিরুদ্ধে আদিতমারী থানায় মামলা দায়ের করে পুলিশে সোপর্দ করা হবে। আটক ব্যাক্তি মাত্র দুই হাজার টাকার বিনিময়ে এসব স্বর্ণ কৃষি কাজের অজুহাতে সীমান্ত পাড়ি দিয়ে ভারতের এক নাগরিকের হাতে পৌছে দিতেন এবং স্বর্ণগুলোর দেশিয় মালিককে তিনি চিনেন না বলেও প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিজিবিকে জানান।