• আজ ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নড়াইলের জগন্নাথ দেবের মন্দির থেকে বিভিন্ন দেব-দেবীর মুর্তি চুরি থানায় মামলা দায়ের

| নিউজ রুম এডিটর ৭:৩৮ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২৩, ২০২৩ সারাদেশ

উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে :নড়াইলের জগন্নাথ দেবের মন্দির থেকে বিভিন্ন দেব-দেবীর মুর্তি চুরি থানায় মামলা দায়ের। নড়াইলের লোহাগড়া পৌরসভার রথখোলা এলাকার শ্রী শ্রী জগন্নাথ দেবের মন্দির থেকে বিভিন্ন দেব-দেবীর মুর্তি চুরি হয়েছে। চুরির ঘটনার পর গত বৃহস্পতিবার দুপুরে মন্দির কমিটির পক্ষ থেকে লোহাগড়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে জানান, পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, লোহাগড়া পৌরসভার রথখোলা এলাকায় অবস্থিত ঐতিহ্যবাহী ও প্রাচীন শ্রী শ্রী জগন্নাথ দেবের মন্দিরের পুরোহিত শীতল ভট্টাচার্য্য বুধবার রাত আনুমানিক রাত ৮ টার দিকে পূজা-অর্চনা শেষে মন্দিরের মূল ফটকের গেইটে তালা লাগিয়ে নিজ বাড়িতে চলে যান।

বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে অজ্ঞাত চোরের দল কৌশলে তালা ভেঙ্গে মন্দিরে রক্ষিত ১৮ কেজি ওজনের রাধা-গোবিন্দের পিতলের মুর্তি, পাথরের তৈরি ৫ কেজি ওজনের গোপাল ঠাকুরের মুর্তি, ১ কেজি ওজনের পিতলের তৈরি গোপাল ঠাকুরের মুর্তি, ৬ কেজি ওজনের ৩টি পাথরের তৈরি নারায়ণ ঠাকুরের মুর্তি, ৫ কেজি ওজনের পাথরের তৈরি শিব ঠাকুরের মুর্তি এবং মন্দিরের দানবাক্সে রক্ষিত নগদ ৫ হাজার টাকা চুরি করে নিয়ে গেছে। চুরি যাওয়া এ সব দেব-দেবীর মুর্তির আনুমানিক মুল্য ৫০ হাজার টাকা। সকালে ওই মন্দিরের পুরোহিত সহ এলাকাবাসী চুরির ঘটনা জানতে পেরে স্থানীয় থানা পুলিশকে খবর দেয়।খবর পেয়ে লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দীন সহ একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ঘটনায় শ্রী শ্রী জগন্নাথ দেব মন্দির পরিচালনা পরিষদের সভাপতি কমল কৃষ্ণ বালা বাদী হয়ে অজ্ঞাত চোরদের আসামী করে লোহাগড়া থানায় একটি মামলা দায়ের করেছেন।
লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দীন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মন্দির চুরির ঘটনায় জড়িতদের শনাক্ত এবং গ্রেফতার করার চেষ্টা চলছে।