• আজ ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আন্তর্জাতিক সম্মাননা পেলেন নারী সাংবাদিক নাজমা সুলতানা নীলা

| নিউজ রুম এডিটর ১:৩৯ অপরাহ্ণ | মে ১৯, ২০২৩ আন্তর্জাতিক, লিড নিউজ

স্টাফ রিপোর্টার: ১৭ মে ভারতের উত্তর প্রদেশের ঐতিহ্যবাহী তাজমহল খ্যাত আগ্রা শহরে ফাইভ স্টার হোটেল ক্লাক সিরাজের আন্তর্জাতিক হলরুমে ইন্দো- বাংলা- নেপাল আন্তর্জাতিক মিডিয়া কনকেলেভ-২০২৩ অনুষ্ঠিত হয় ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি প্রফেসর এসপি সিংহ বাঘিল এস্টেট মিনিস্টার অফ ‘ল’ গভমেন্ট অব ইন্ডিয়া, বিশেষ অতিথি যোগেন্দ্র উপাধ্যদয় মিনিস্টার অফ এডুকেশন ইউপি গভমেন্ট সহ সার্ক জার্নালিস্ট ফোরাম এর প্রেসিডেন্ট রাজু লামা, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, আগ্রা প্রেসক্লাবের সভাপতি সেক্রেটারি একত্রে সম্মাননা ক্রেস্ট তুলে দেন সম্পাদক ও প্রকাশক পিপলস নিউজ টুয়েন্টি ফোর ডট কম এবং সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টার এর সাধারণ সম্পাদক নাজমা সুলতানা নীলার হাতে।

এক বিবৃতিতে নাজমা সুলতানা নীলা আগ্রায় অনুষ্ঠিত কনফারেন্স এ যোগদান করা বাংলাদেশ নেপাল ভারত থেকে আসা সকল সাংবাদিক আগ্রা প্রেসক্লাব সহ সকল সহযোগী প্রতিষ্ঠান কে তিনি ( নাজমা সুলতানা নীলা) আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জানান।

এই আন্তর্জাতিক কনফারেন্সে বাংলাদেশ, ভারত ও নেপাল, থেকে প্রায় তিন শতাধিক সাংবাদিক যোগদান করেন। আন্তর্জাতিক এই কনফারেন্সের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-প্রফেসর এসপি সিংহ বাঘিল এস্টেট মিনিস্টার অফ ল’ গভমেন্ট অব ইন্ডিয়া ( উত্তর প্রদেশের আইন প্রতিমন্ত্রী ভারত) , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যোগেন্দ্র উপাধ্যদয় মিনিস্টার অফ এডুকেশন ইউপি গভমেন্ট , শিব মনোহর পান্ডে প্রেসিডেন্ট ইউপি জার্নালি অ্যাসোসিয়েশন ,প্রফেসর স্মিতা এক্সিকিউটিভ মেম্বার সার্ক জার্নালিস্ট ফোরাম অনুরুদ্ধ সুধাংশু প্রেসিডেন্ট সার্ক জার্নালিস্ট ফোরাম ইন্ডিয়া চ্যাপ্টার,সহ ভারতের বিভিন্ন রাজ্য থেকে আগত সাংবাদিক নেতা ও সদস্যবৃন্দ।

আন্তর্জাতিক এই কনফারেন্সে মিডিয়ার চ্যালেঞ্জ
শীর্ষক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

ইন্ডিয়ান জার্নালিস্ট অ্যাসোসিয়েশন,আগ্রা প্রেসক্লাব ও
সার্ক জার্নালিস্ট ফোরাম উত্তর প্রদেশ শাখা কর্তৃক আয়োজিত এই আন্তর্জাতিক কনফারেন্সে বাংলাদেশ থেকে সার্ক জার্নালিস্ট ফোরাম সেন্ট্রাল কমিটির সেক্রেটারি জেনারেল মোঃ আব্দুর রহমানের এবং নাজমা সুলতানা নীলা জেনারেল সেক্রেটারি সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টার এর নেতৃত্বে মো: মোস্তফা খান, লায়ন এ জেড মাইনুল ইসলাম, তপু ঘোষাল,নাসির উদ্দিন আল মামুন, মজিদা খানম, বাবলু বিশ্বাস, আকাতার রহমান, আফছার আলী সরকার, মোঃ আবু বক্কর সিদ্দিক ও মোশারফ হোসেন যোগদান করেন।

এছাড়াও দিল্লি ও আগ্রার দর্শনীয় স্থান সমুহ পরিদর্শন করেন বাংলাদেশ ভারত নেপাল থেকে আসা সাংবাদিক বৃন্দ। আগ্রা প্রেসক্লাব ও সহযোগী প্রতিষ্ঠান সমুহের আন্তরিকতায় ও আথিতেয়তায় মুগ্ধ হয়ে সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টার এর পক্ষ থেকে সাধারণ সম্পাদক নাজমা সুলতানা নীলা আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টার এর প্রেসিডেন্ট আবুল কালাম আজাদ আমেরিকায় থাকায় এই কনফারেন্সে অংশগ্রহণ করতে পারেননি। তিনি অনুষ্ঠানের শুভ কামনা করে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন।

উল্লেখ্য সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টার এর পক্ষ থেকে সার্ক জার্নালিস্ট ফোরাম কেন্দ্রীয় প্রেসিডেন্ট রাজু লামা, কেন্দ্রীয় সেক্রেটারি আব্দুর রহমান সহ আগ্রা প্রেসক্লাব কে সম্মাননা ক্রেস্ট তুলে দেন সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টার এর সাধারণ সম্পাদক নাজমা সুলতানা নীলা।

এছাড়াও বাংলাদেশ থেকে সার্ক জার্নালিস্ট ফোরাম এর কনফারেন্সে যেসব সাংবাদিক বৃন্দ আন্তর্জাতিক এই প্রোগ্রামে অংশ নিয়েছেন তাদের প্রত্যেকের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন একত্রে সার্ক জার্নালিস্ট ফোরাম এর কেন্দ্রীয় প্রেসিডেন্ট রাজু লামা, সার্ক জার্নালিস্ট ফোরাম এর কেন্দ্রীয় সেক্রেটারি আব্দুর রহমান, সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টার এর নাজমা সুলতানা নীলা।