• আজ ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ইন্দো-নেপাল-বাংলাদেশ কনক্লেভ ২০২৩ সমাপ্ত পারসার সাংবাদিক গুপ্ত ও শাহকে সম্মানিত করা হয়েছে

| নিউজ রুম এডিটর ৯:৪৩ পূর্বাহ্ণ | মে ২০, ২০২৩ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দো-নেপাল-বাংলাদেশ কনক্লেভ ২০২৩ আগ্রার প্রেস ক্লাব এবং উত্তর প্রদেশ সাংবাদিক সমিতি দ্বারা সম্পন্ন হয়েছে।

উত্তরপ্রদেশের আগ্রার প্রেসক্লাব অফ আগ্রার কালার্ক সিরিজ হোটেলে আয়োজিত অনুষ্ঠানে উত্তরপ্রদেশের আইনমন্ত্রী অধ্যাপক এসপি সিং এবং সার্ক সাংবাদিক ফোরামের সভাপতি রাজু লামা, প্রেসক্লাব অফ আগ্রার সভাপতি অশোক আনহোতারি যৌথভাবে প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

উল্লিখিত মিডিয়া কনক্লেভ-২০২৩-এ ভাষণ দিতে গিয়ে সার্ক সাংবাদিক ফোরামের চেয়ারম্যান রাজু লামা বলেন, সংবাদপত্রের স্বাধীনতা একটি মূল্যবান শব্দ এবং নিরপেক্ষভাবে সংবাদ পরিবেশন করে। দক্ষিণ এশিয়ায় সন্ত্রাসীদের হাতে ১১ সাংবাদিক নিহত হয়েছেন।তিনি বলেন, করোনার কারণে অনেক সাংবাদিকের অবস্থা খারাপ হয়েছে। এছাড়াও, ইন্দো-নেপাল-বাংলাদেশ মিডিয়া কনক্লেভ ইন্দো-নেপাল-বাংলাদেশের মিডিয়াকে শক্তিশালী করার জন্য এবং এশিয়া মহাদেশের সমস্ত অঞ্চলে সংস্থাকে বিস্তৃত করার জন্য শুভকামনা প্রকাশ করেছে।

সার্ক জার্নালিস্ট ফোরামের সেক্রেটারি বাংলাদেশের আব্দুর রহমান বলেছেন যে তিনি প্রেসক্লাব অফ আগ্রা এবং উত্তর প্রদেশ সাংবাদিক সমিতিকে এই অনুষ্ঠান আয়োজনের জন্য অভিনন্দন জানাতে চান।

আগ্রার প্রবীণ সাংবাদিক বিনোদ অগ্নিহোত্রী বলেন, সাংবাদিকদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ, কারণ যেখানে মারামারি, হরতাল, মিছিল, বিক্ষোভ ইত্যাদি হয়, সেই ব্যক্তিরাই রিপোর্ট করার আহ্বান জানান। অর্চা দেস সাংবাদিকদের ওপর অত্যাচার যদি এটি ঘটে থাকে তবে পারস্পরিক সহযোগিতার বোধ থাকা উচিত, কারণ সংগঠনের অর্থ হল যে যদি নেপালের সাংবাদিকদের উপর অত্যাচার করা হয়, তবে ভারতের উচিত সাংবাদিকদের পক্ষ থেকে সাহায্য করা।

অনুষ্ঠানের প্রধান অতিথি উত্তর প্রদেশের আগ্রার সাংসদ ও ভারত সরকারের আইন প্রতিমন্ত্রী প্রফেসর এসপি সিং বলেন, সাংবাদিকের সত্যতা লেখার মাধ্যমে ক্ষতিগ্রস্তদের অধিকার নিশ্চিত করা হয়। বরং সাংবাদিকতার মানে মুখে দাগ থাকলে আয়নাকে দাগ দেয় আর আয়নায় দাগ থাকলে আয়না সরানোর দরকার নেই।

প্রেসক্লাব অফ আগ্রা এবং উত্তর প্রদেশ সাংবাদিক সমিতির ইন্দো-নেপাল-বাংলাদেশ কনক্লেভ ২০২৩-এ, রাহুল গুপ্ত, পার্সা বীরগঞ্জ মেট্রোপলিটন সিটির ১০ নং ওয়ার্ডের বাসিন্দা (ঘদিয়ারওয়া), প্রাহ ডেইলি ডট কম পোর্টালের পরিচালক এবং রাউতাহাট এক্সপ্রেসের বাসিন্দা। বীরগঞ্জ মেট্রোপলিটন সিটির ১৭ নং ওয়ার্ড (আলুন) কা পারসা/বড়া সংবাদদাতা পবন প্রসাদ শাহকে সার্ক সাংবাদিক ফোরামের সভাপতি রাজু লামা, সার্ক সাংবাদিক আগ্রার সিনিয়র সাংবাদিক বিবেক জৈন, অরুণ রাওয়াত যৌথভাবে সম্মানিত করেছেন।.