• আজ ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচন বর্জন বিএনপির সঠিক সিদ্ধান্ত: তাপস

| নিউজ রুম এডিটর ৩:১০ অপরাহ্ণ | জুন ১৩, ২০২৩ রাজনীতি

বরিশাল সিটি নির্বাচনে (বিসিসি) জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের পরাজিত প্রার্থী প্রকৌশলী ইকবাল হোসেন তাপস নির্বাচন প্রসঙ্গে বলেছেন, সরকার ও নির্বাচন কমিশনার জনগণের সঙ্গে ডিজিটাল নাটক মঞ্চায়ন করেছে। এই সরকারের অধীনে বিএনপি নির্বাচন বর্জন করে তারা সঠিক সিদ্ধান্ত নিয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় নগরীর অক্সফোর্ড মিশন রোডে লাঙ্গল প্রতীকের প্রধান নির্বাচনি কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তাপস বলেন, নির্বাচনের ফল পর্দার পেছনে বসে করেছে। নির্বাচন কমিশনার জনগণের সঙ্গে যে প্রতারণা করেছে, তা মেনে নিতে না পারার কারণে আমি সিইসির পদত্যাগসহ এই প্রহসনের নির্বাচন প্রত্যাখ্যান করছি।

তিনি বলেন, অনুষ্ঠিত সিটি নির্বাচনে প্রশাসন, কেন্দ্র কেন্দ্র রিটার্নিং অফিসারসহ প্রিসাইডিং অফিসাররা আমার এজেন্ডদের নির্ধারিত সময়ে কেন্দ্রে প্রবেশের ক্ষেত্রে বিভিন্ন তালবাহানা ও কালক্ষেপণ করেছেন। তারা আমার নির্বাচনি কার্যক্রম ক্ষতিগ্রস্ত করেছে। আমি এ সংক্রান্ত অভিযোগ করে শুরু থেকে নির্বাচন দিন পর্যন্ত কোনো প্রতীকার পাইনি।

ইসলামী আন্দোলনের মেয়রপ্রার্থীর ওপর হামলার ঘটনার বিষয়টি ন্যক্কারজনক জানিয়ে প্রতিবাদ ও দ্রুত বিচারের দাবি জানাই।

সংবাদ সম্মেলনে এ সময় আরও উপস্থিত ছিলেন লাঙ্গল প্রতীকের প্রধান নির্বাচন পরিচালনাকারী শিক্ষক নেতা অধ্যাপক মহসিন-উল-ইসলাম হাবুল, জেলা জাতীয় পার্টির সদস্য সচিব অ্যাভোকেট এমএ জলিল, মহানগর জাতীয় পার্টির নেতা আকতার হোনেস শপ্রু প্রমুখ।