• আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে আনসার ও ভিডিপি’র উদ্দ্যেগে শিক্ষাবৃত্তি-২৩ ও জাতীয় সমাবেশ পুরস্কার-২০২৩ বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত জিএম রাঙ্গা।

| নিউজ রুম এডিটর ১০:২৬ পূর্বাহ্ণ | জুন ২২, ২০২৩ সারাদেশ

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রংপুর রেঞ্জের আয়োজনে আনসার ও ভিডিপি শিক্ষাবৃত্তি-২০২৩ প্রাপ্ত আনসার ও ভিডিপি সদস্য-সদস্যাদের এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ছেলে মেয়েদের মধ্যে বৃত্তির অর্থ, ক্রেষ্ট, সনদ ও বইপত্র বিতরণ এবং বাহিনীর অফিস স্টাফ ও ব্যাটালিয়ন আনসার সদস্যদের মধ্যে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জাতীয় সমাবেশ পুরস্কার-২০২৩ উপলক্ষ্যে অনুদানের অর্থ , ক্রেস্ট ও সম্মাননা সনদ প্রদান অনুষ্ঠান ২০ জুন মঙ্গলবার বাহিনীর জেলা প্রশিক্ষণ কেন্দ্র, মাহিগঞ্জ, রংপুরে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃত্তি ও অনুদানের অর্থ, ক্রেস্ট, সনদ, বইপত্র, সম্মাননা সনদ প্রদান করেন বাহিনীর রংপুর রেঞ্জের পরিচালক মোঃ আব্দুস সামাদ, বিভিএম, পিভিএমএস।

উক্ত অনুষ্ঠানে রংপুর বিভাগের বিভিন্ন জেলার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য-সদস্যাদের ছেলে মেয়েদের এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ২৩ জন ছাত্র ছাত্রীর মধ্যে এসএসসি-১০০০০ টাকা, এইচএসসি-১২০০০ টাকা করে মোট ২,২৮,০০০ টাকা, অসমাপ্ত আত্মজীবনী, শেখ মুজিব আমার পিতা, আমি রাসেল বলছি, বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণা, বিশ্বের সংক্ষিপ্ত ইতিহাস এই ৫ টি বই এর ১ টি করে সেট, ক্রেস্ট এবং সনদ প্রদান করা হয়। একই সাথে অত্র বিভাগের বিভিন্ন ইউনিটের ১৬ জন অফিস স্টাফ ও ব্যাটালিয়ন আনসারের মধ্যে অনুদানের অর্থ, ক্রেস্ট ও সম্মাননা সনদ প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি সংশ্লিষ্ট সকলকে স্বপ্নের স্মার্ট বাংলাদেশ গড়ার মিশনারী ও ভিশনারী উদ্দেশ্য ও দৃঢ় অঙ্গিকার নিয়ে গড়ে ওঠার ও দেশ গড়ার আহবান জানান।

এসময় অনুষ্ঠানে রংপুর বিভাগের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সকল ব্যাটালিয়ন অধিনায়ক ও জেলা কমান্ড্যান্ট, বৃত্তিপ্রাপ্ত ছাত্রী-ছাত্রীদের অভিভাবকবৃন্দ, মনিটরিং মাঠকর্মী, গনসংযোগ সহকারী ও ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।