• আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

২৭ ও ২৮ জুন যেসব এলাকায় ব্যাংক খোলা

| নিউজ রুম এডিটর ১১:২৮ পূর্বাহ্ণ | জুন ২২, ২০২৩ সারাদেশ

সরকারি ছুটি শুরু হয়ে যাবে ২৭ মে। এবার পাঁচ দিন ঈদের ছুটি ভোগ করতে পারবেন সরকারি চাকুরেরা। ছুটিতে ২৭ ও ২৮ জুন পোশাক কারখানা সংশ্লিষ্ট এলাকায় ব্যাংকের কিছু শাখা সীমিত পরিসরে খোলা রাখার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

এগুলো হচ্ছে—ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট ব্যাংক শাখা। এসব শাখা ২৭ ও ২৮ জুন খোলা রাখা হবে।

তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী, কর্মকর্তাদের বেতন-ভাতা দেওয়া ও রপ্তানি বিল কেনার লক্ষ্যে তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাগুলো খোলা থাকবে। ওই সময় ব্যাংকে লেনদেন হবে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

বুধবার কেন্দ্রীয় ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে এসংক্রান্ত নির্দেশনা জারি করা হয়। সেই নির্দেশনা দেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, সমুদ্র, স্থল ও বিমানবন্দর এলাকায় (অর্থাৎ বন্দর ও কাস্টমস এলাকা) অবস্থিত ব্যাংকের শাখা, উপশাখা ও বুথগুলো সপ্তাহে ৭ দিন ২৪ ঘণ্টা চালু রাখার বিষয়ে স্থানীয় প্রশাসনসহ বন্দর কাস্টমস কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে যথাযথ ব্যবস্থা নিতে হবে।