• আজ ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মুক্তির আগেই শাহরুখের ‘জাওয়ান’র গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস

| নিউজ রুম এডিটর ৭:৪৫ অপরাহ্ণ | জুন ২৫, ২০২৩ বিনোদন

দীর্ঘ জল্পনার পর অবশেষে ঘোষণা করা হয় শাহরুখ খানের ‘জাওয়ান’ সিনেমার মুক্তির তারিখ। ছবির ঘোষণার পর থেকেই দর্শকের মধ্যে চড়ছিল উত্তেজনার পারদ। তবে অনুরাগীদের মধ্যে উৎসাহ বাড়িয়েও বারবার হোঁচট খেয়েছে ‘জাওয়ান’। একাধিকবার ছবিমুক্তির তারিখ নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। প্রাথমিকভাবে জুন মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল শাহরুখের ছবির।

তারপরে পোস্ট প্রোডাকশন এবং ভিএফএক্সের কাজের কারণে সেই তারিখ পিছিয়ে যাওয়ায় আগস্ট মাসে ছবিমুক্তির কানাঘুষা শোনা গিয়েছিল। সব জল্পনার অবসান ঘটিয়ে মে মাসে ঘোষণা করা হয় ‘জাওয়ান’-এর মুক্তির তারিখ। আগামী ৭ সেপ্টেম্বর বড় পর্দায় ‘জাওয়ান’ হিসেবে ফিরতে চলেছেন বলিউডের বাদশা। সেই হিসেবে এখনও ছবি মুক্তির বাকি আড়াই মাস। তার আগেই প্রকাশ্যে এল ছবি সংক্রান্ত বেশ গুরুত্বপূর্ণ কিছু তথ্য।

অ্যাটলি পরিচালিত ‘জাওয়ান’ যে বেশ বড় মাপের একটি অ্যাকশন ছবি হতে চলেছে, তা বোঝা গিয়েছিল আগেই। ছবিতে দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখকে। ছবিতে বিশেষ এক চরিত্রে দেখা যেতে চলেছে বলিউড তারকা অভিনেতা সঞ্জয় দত্তকেও। জানা গেছে, ছবিতে থাকছে একটি টানটান ‘ট্রেন রেড’-এর দৃশ্য। সেই দৃশ্যের নাকি থাকছেন ছবির একাধিক নায়িকাও। শোনা যাচ্ছে, ওই দৃশ্য নাকি চিত্রনাট্যের অন্যতম গুরুত্বপূর্ণ একটি অংশ।
বছরের শুরুতে ‘পাঠান’-এর হাত ধরে ব্লকবাস্টার সাফল্য পেয়েছেন শাহরুখ। দেশ ও বিদেশ মিলিয়ে প্রায় ১১০০ কোটির টাকার ব্যবসা করেছে এই ছবি। ‘পাঠান’-এর পর আন্তর্জাতিক স্তরে মুক্তি পেতে চলেছে ‘জাওয়ান’ও। অ্যাটলি পরিচালিত এই ছবি বিদেশে পরিবেশনায় দায়িত্ব নিয়েছে যশরাজ ফিল্মস। আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে ‘জাওয়ান’। ছবিতে শাহরুখ ছাড়াও অভিনয় করেছেন দক্ষিণী তারকা নয়নতারা, বিজয় সেতুপাতি, বলিউড অভিনেত্রী সান্য মালহোত্রাও।