• আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সিরাজদিখানে হারানো ফোন উদ্ধার করে ফিরিয়ে দিলেন এএসপি

| নিউজ রুম এডিটর ১:৪৪ অপরাহ্ণ | জুলাই ১২, ২০২৩ সারাদেশ

মুন্সিগঞ্জের সিরাজদিখানে প্রায় একবছর পূর্বে হারানো মোবাইল ফোন উদ্ধার করে মালিকের কাছে ফিরিয়ে দিলেন এএসপি মোস্তাফিজুর রহমান রিফাত। গত রবিবার সহকারী পুলিশ সুপার সিরাজদিখান সার্কেল মোস্তাফিজুর রহমান রিফাত সহকারী পুলিশ সুপার সিরাজদিখান সার্কেলের ফেইজবুক আইডিতে ৬ মাস বা তার আগে হারানো মোবাইল ফোনের জন্য সিরাজদিখান বা টংগিবাড়ি থানায় সাধারন ডায়েরী করেছেন এমন কারো মোবাইল ফোনের আইএমইআই নাম্বার ও সাধারণ ডায়েরীর কপি তার ফেইজবুকের ইনবক্সে দেওয়ার জন্য গঅনুরোধে করেন। তিনি সেসব মোবাইল ফোন উদ্ধারে চেষ্টা করবেন মর্মে পোষ্টে উল্লেখ করেন।

জানা যায়, ওই পোষ্টের সূত্র ধরে উপজেলার লতব্দী ইউনিয়নের বাসিন্দা রফিকুল ইসলাম রফিক নামে এক ব্যক্তি ওইদিন রাত সাড়ে ১২টার দিকে সহকারী পুলিশ সুপার সিরাজদিখান সার্কেলের মেসেঞ্জারে প্রায় ১ বছর পূর্বে হারিয়ে যাওয়া একটি মোবাইল ফোনের আইএমইআই নাম্বার ও সাধারণ ডায়েরীর তথ্য পাঠান। পরদিন তথ্য প্রদানকারী ব্যক্তিকে সহকারী পুলিশ সুপার সিরাজদিখান সার্কেল মোস্তাফিজুর রহমান রিফাত জানান তিনি হারানো যে মোবাইলের তথ্য দিয়েছিলেন সেটি উদ্ধার হরা হয়েছে।

পরে উদ্ধার হওয়া ফোনটির মালিক উপজেলার মোল্লাকান্দি বালুচর গ্রামের বাসিন্দা সাবিহা আক্তারকে নিয়ে সহকারী পুলিশ সুপার সিরাজদিখান সার্কেলের কার্যালয়ে হাজির হলে উদ্ধারকৃত ফোনটি মালিকের নিকট হস্তান্তর করেন সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান রিফাত। এসময় হারানো মোবাইল ফোনটি হস্তান্তরের সময় মোস্তাফিজুর রহমান রিফাত একটি ভিডিও ধারন করে ফেইসবুকে পোষ্ট করেন। ওই ভিডিওটিতে মোবাইল ফোনের মালিককে আশা ছেড়ে দেওয়া মোবাইল ফোন ফিরে পাওয়ার অনুভুতি প্রকাশ করতে দেখা যায়। এদিকে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সহকারী পুলিশ সুপারের এমন জণসেবামূলক কার্যক্রমের প্রশংসা করতে লক্ষ করা যাচ্ছে।