• আজ ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মুন্সিগঞ্জে চালু হলো স্পেশালাইজড মাদকাসক্তি ও মানসিক হাসপাতাল

| নিউজ রুম এডিটর ২:১২ অপরাহ্ণ | জুলাই ১২, ২০২৩ সারাদেশ

মাদকাসক্ত ও মানসিক রোগীদের চিকিৎসা সেবা দিতে মুন্সিগঞ্জর শ্রীনগর উপজেলার হাঁসারা ইউনিয়নে আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য বিভাগ পরিচালনায় চালু হলো ‘আহ্ছানিয়া হেনা আহমেদ মনোযত্ন কেন্দ্র’।

মাদক নির্ভরশীল ও মানসিক রোগীদের বহুমুখী বিশেষায়িত চিকিৎসা সেবা প্রদান ও স্বাভাবিক জীবনের ফিরিয়া আনার লক্ষে ঢাকা আহ্ছানিয়া মিশন এই মনোযত্ন কেন্দ্রের প্রতিষ্ঠা করেছে।

পাঁচ তলাবিশিষ্ট কেন্দ্রটিতে রয়েছে ৫০টি বেড, খোলামেলা পরিবেশ, কেবিন, ডিল্যাক্স শয্যা, এ্যসিসমেন্ট, একক ও গ্রুপ কাউন্সিলিং সুবিধা, মেডিটেশন, কেস ম্যনেজমেন্ট, লাইব্রেরি, শরীর চর্চার জন্য জিম, ধর্মচর্চার ব্যবস্থা, এ্যম্বুলেন্স, পারিবারিক কর্মসূচি, চিকিৎসা পরবর্তী ফলোআপ সুবিধা।

এছাড়া ঢাকা আহ্ছানিয়া মিশন পরিচালিত পার্শবর্তী হেনা আহমেদ হাসপাতাল থেকে এক্স-রে, অত্যাধুনিক সব ডায়াগনস্টিক, আল্ট্রাসনোগ্রাম, আধুনিক মানের অপারেশন থিয়েটার ও জরুরী চিকিৎসা সেবার সুবিধাও রাখা হয়েছে।

গেলো শনিবার (৮ জুলাই) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আসাদুজ্জামান খান,এমপি মনোযত্ন কেন্দ্রটির উদ্ভোধন করেন। ঢাকা আহ্ছানিয়া মিশনের সভাপতি কাজী রফিকুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো: আবদুল ওয়াহাব ভূঞা, বিভাগীয় কমিশনার, ঢাকা, মো: সাবিরুল ইসলাম, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মুন্সিগঞ্জ কাজী নাহিদ রসুল এবং পুলিশ সুপার, মুন্সিগঞ্জ মাহফুজুর রহমান আল-মামুন, বিপিএম, পিপিএম।

উদ্বোধনী অনুষ্ঠানে, স্বাগত বক্তব্য রাখেন মিশন স্বাস্থ্য সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ।