• আজ ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিয়ালকোলে প্রতিবন্ধী কাদের হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন

| নিউজ রুম এডিটর ১২:২১ অপরাহ্ণ | জুলাই ১৬, ২০২৩ সারাদেশ

প্রতিবন্ধী কাদের হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শিয়ালকোলে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শনিবার (১৫ জুলাই) সকাল ১০টায় সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল বাজারে আলোর প্রতিবন্ধী অধিকার সংস্থার আয়োজনে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত মানববন্ধনে প্রতিবন্ধী নারী-পুরুষ সহ শিয়ালকোল ইউনিয়নের সর্বস্তরের জনসাধারন উপস্থিত ছিলেন।

মানববন্ধনে আলোর প্রদীপ প্রতিবন্ধী সংস্থা’র সভাপতি মোঃ আল আমিন সেখ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন নিহত আব্দুল কাদের এর ছেলে সজীব, মেয়ে পাখি, স্ত্রী আদুরী খাতুন,

এডিডি ইন্টারন্যাশনাল এনজির ফিল্ড কো-অর্ডিনেটর নাজমুল হাসান খাস, মোঃ মাসুদ রানা, আলোরপ্রদীপ প্রতিবন্ধী সংস্থার কর্মকর্তা মনিরুল ইসলাম, মোছাঃ হাসি খাতুন, মিলন ইসলাম ভূট্টো প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ৬ই জুলাই শিয়ালকোল ইউনিয়নের রাজাখার চর ও বড় হামকুড়িয়া পশ্চিমপাড়ার মধ্যে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের রাজাখার চরের সোহরাব আলীর প্রতিবন্ধি ছেলে আব্দুর রাজ্জাক(৩৬) গুরুতর আহত হয়। উন্নত চিকিৎসার জন্য ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৭ জুলাই শুক্রবার সন্ধ্যায় তার মৃত্যু হয়। পুলিশ ২জন আসানীকে গ্রেফতার করেছে। আরও আসামীদের গ্রেফতার ও হত্যাকারীদের দৃষ্টান্ত শাস্তির দাবী জানান বক্তারা।

উল্লেখ্য, গত ৬ই জুলাই শিয়ালকোল ইউনিয়নের রাজাখার চর ও বড় হামকুড়িয়া পশ্চিমপাড়ার মধ্যে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে সংঘর্ষ বাধে। এতে প্রতিবন্ধি আব্দুল কাদের গুরুতর আহত হন।
আহত অবস্থায় প্রথমে তাকে সিরাজগঞ্জের ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সন্ধ্যায় তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের বড় ভাই আলম শেখ বাদী হয়ে ১৭ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন।