• আজ ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ইসলামী ঐক্য জোটের বিক্ষোভ মিছিল-সমাবেশ, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের চিহ্নিত ও গ্রেফতারের দাবি

| নিউজ রুম এডিটর ১২:৩১ অপরাহ্ণ | জুলাই ১৬, ২০২৩ জাতীয়

দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী ও ধর্মের অপব্যাখ্যাকারীদের চিহ্নিত করে তাদেরকে গ্রেফতার ও শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছে বাংলাদেশ ইসলামী ঐক্য জোট।

জোটের নেতৃবৃন্দ বলেছেন, ষড়যন্ত্রকারীরা শুধু সরকারের বিরুদ্ধে নয়, দেশের সশস্ত্র বাহিনী ও আইন-শৃঙখলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধেও মিথ্যাচার করে তাদের ভাবমূর্তি বিনষ্ট করার অপচেষ্টা চালাচ্ছে।

আজ শনিবার সকাল ১১ টায় জতীয় মসজিদ বায়তুল মোকারমের উত্তর গেটে বিক্ষোভ মিছিল করেন ইসলামী ঐক্য জোট উক্ত সমাবেশে এ সব কথা বলেন তারা। ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন দলের মহাসচিব শায়খুল হাদীস মুফতি মনিরুজ্জামান রব্বানী, ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জুলকার নাঈন ডালিম ও মো. জামান উদ্দিন, যুগ্ম-মহাসচিব আসাদুজ্জামান খান ও মাওলানা আব্দুর রহিম, সাংগঠনিক সচিব মুফতি বোরহান উদ্দিন আল আজিজি, ইসলামী যুব জোট নেতা মো. সাঈদ হোসেন জুয়েল প্রমুখ।

সভাপতির বক্তব্যে মিছবাহুর রহমান চৌধুরী বলেন, ষড়যন্ত্রকারীরা দেশব্যাপী নাশকতার ছক তৈরি করেছে। হত্যা, রাহাজানি, আগুন সন্ত্রাসের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করার পরিকল্পনা করছে। ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের মিশন বাস্তবায়নে কিছু বলির পাঁঠাকে ব্যবহার করে আসল কুশলীরা নেপথ্যে থেকে তাদের মিশন বাস্তবায়ন করতে চান।

তিনি আরো বলেন, একটি মহল ধর্মের অপব্যাখা দিয়ে দেশবাসীকে উত্তেজিত করছে। আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে বিদেশীদের আমন্ত্রণ জানাচ্ছে। কিন্তু দেশের অভ্যন্তরীণ বিষয়ে কোনো বিদেশি হস্তপে বরদাস্ত করবে না দেশের জনগণ। উন্নয়ন ও অগ্রগতি অব্যাহত রাখার স্বার্থে দেশি-বিদেশি ষড়যন্ত্র মোকাবেলায় দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

সমাবেশ শেষে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জাতীয় প্রেস ক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।