• আজ ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মাদক নির্মুল করতে প্রয়োজন সামাজিক সচেতনতা

| নিউজ রুম এডিটর ৬:৫৬ অপরাহ্ণ | আগস্ট ৭, ২০২৩ বাংলাদেশ

ঢাকা আহ্ছানিয়া মিশন মাদকাসক্তি চিকিৎসা ও পূণর্বাসন কেন্দ্র যশোরের উদ্যোগে সোমবার (০৭ আগষ্ট) সকালে যশোর সরকারি মাইকেল মধুসূদন মহাবিদ্যালয়ের সেমিনার কক্ষে শিক্ষার্থীদের নিয়ে “মাদকাসক্তির প্রতিরোধ ও মানসিক স্বাস্থ্য” শীর্ষক এক সচেতনতা কার্যক্রমের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সরকারি মাইকেল মধুসূদন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার বলেন, ছাত্র-ছাত্রীদের পারিবারিক শিক্ষা এবং প্রাতিষ্ঠানিক শিক্ষার সাথে ভালো থাকার জন্য সময়কে সঠিকভাবে কাজে লাগাতে হবে।

এ সময় শিক্ষার্থীদের মাঝে মাদক বিরোধী বিভিন্ন দিক নির্দেশনা তুলে ধরেন, যশোর মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের ডেপুটি ডিরেক্টর মোঃ আসলাম হোসেন।

অনুষ্ঠানে মুলপ্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা আহছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের সিনিয়র সাইকোলজিষ্ট এবং ঢাকা আহছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের অধিনে মনোযত্ন আউটডোর কাউন্সিলিং সেন্টারের ফোকাল রাখী গাঙ্গুলী।

কলেজের সহযোগী অধ্যাপক মোঃ মহসীন উদ্দিনের সভাপত্বিতে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, প্রফেসর ড. মোঃ আবু বক্কর সিদ্দিকী, সরকারি মাইকেল মধুসূদন মহাবিদ্যালয় যশোর এবং ঢাকা আহ্ছানিয়া মিশন মাদকাসক্তি চিকিৎসা ও পূণর্বাসন কেন্দ্র যশোরের সেন্টার ম্যানেজার সৈয়দ মিজানুর ইসলাম। এছাড়াও এম এম কলেজের ২৫০ শিক্ষার্থী সেমিনারে অংশ্যগ্রহণ করে ।