• আজ ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুটপাত দখলমুক্তে এমপিদের সহযোগিতার চাইলেন মেয়র আতিক

| নিউজ রুম এডিটর ৭:০৫ পূর্বাহ্ণ | ফেব্রুয়ারি ৮, ২০২৪ জাতীয়, বাংলাদেশ, লিড নিউজ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনলন (ডিএনসিসি) এলাকার আওতাধীন ফুটপাত দখলমুক্ত করতে সংসদ সদস্যদের সহযোগিতার আহ্বান জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

বুধবার (৭ ফেব্রুয়ারি) রাতে গুলশানের শহীদ ডা. ফজলে রাব্বি পার্কে ডিএনসিসি কর্তৃক আয়োজিত ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকাভুক্ত নবনির্বাচিত সংসদ সদস্যদের উন্নয়ন ভাবনা ও সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

উন্নয়ন ভাবনা ও সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য মো. ইলিয়াস উদ্দিন মোল্লা, ঢাকা-১১ আসনের সংসদ সদস্য মো. ওয়াকিল উদ্দিন, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য মো. মাইনুল হোসেন খান, ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মো. খসরু চৌধুরী।

অনুষ্ঠানের শুরুতে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম সংসদ সদস্যদের উত্তরীয় পরিয়ে এবং পরিবেশবান্ধব গাছ উপহার দিয়ে সংবর্ধনা প্রদান করেন।

সংসদ সদস্যরা ঢাকা শহরকে একটি স্মার্ট শহর হিসেবে গড়ে তুলতে সিটি করপোরেশনের সঙ্গে সমন্বয় করে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

ডিএনসিসি মেয়র বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মাত্র নয় মাসে আমরা স্বাধীনতা অর্জন করতে পেরেছি। অতএব আমরা সবাই চাইলে, সংসদ সদস্যরা এবং কাউন্সিলররা সবাই একযোগে কাজ করলে দখলমুক্ত, মাদকমুক্ত ঢাকা শহর অবশ্যই গড়ে তুলতে পারবো। আমি সবার সহযোগিতা কামনা করছি। সবাইকে নিয়ে সুন্দর বাসযোগ্য স্মার্ট ঢাকা গড়ে তুলতে চাই।

নগরবাসীর উদ্দেশ্যে মেয়র বলেন, মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করার জন্য জীবন দিয়েছেন। শহর গড়তে কাউকে জীবন দিতে হবে না। শুধু অনুরোধ করছি আপনারা দেশটাকে, শহরটাকে ভালবাসেন। দয়া করে কেউ যত্রতত্র ময়লা ফেলবেন না, খাল মাঠ অবৈধভাবে কেউ দখল করবেন না। সবাই নিজ নিজ জায়গা থেকে দায়িত্ব পালন করলে এই শহর সুন্দর হবে। ভবিষ্যৎ প্রজন্ম সুস্থ পরিবেশে বেড়ে উঠার সুযোগ পাবে।

অনুষ্ঠানস্থল শহীদ ফজলে রাব্বি পার্কটি নান্দনিকভাবে সাজানো হয়েছে। সন্ধ্যা থেকে বাহারী পিঠার ব্যবস্থা ছিল আমন্ত্রিত সকলের জন্য। সাংস্কৃতিক পর্বে গান পরিবেশন করেছে কুষ্টিয়া থেকে আগত লালন একাডেমির সংগীত শিল্পীবৃন্দ, পারভেজ এন্ড সুফিয়ানা, সৃষ্টি বাউল, শফি মন্ডল, ভজন ক্ষ্যাপা, সাব্বির কোরাইশি, তানিয়া ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান সাধারণ সম্পাদক এস এম মান্না কচি প্রমুখ।