• আজ ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কে হচ্ছেন শাকিব খানের নায়িকা মধুমিতা নাকি মিমি?

| নিউজ রুম এডিটর ৮:৪৬ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৮, ২০২৪ বিনোদন

গত বছরের শেষের দিকে ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খানকে নিয়ে ‘তুফান’ নির্মাণের ঘোষণা দেন পরিচালক রায়হান রাফি। বাংলাদেশ ও কলকাতার তিনটি প্রযোজনা প্রতিষ্ঠান মিলে তৈরি করবে বিগ বাজেটের এই সিনেমাটি।

ইতোমধ্যেই শুরু হয়ে গেছে প্রি-প্রোডাকশনের কাজ। কয়েকদিন আগেই ভারতের হায়দরাবাদের উদ্দেশে উড়াল দেন রায়হান রাফি। সেখানে রামুজি ফিল্ম সিটিতে চলছে ‘তুফান’-এর সেট নির্মাণের কাজ। দক্ষিণের ‘বাহুবলী’র সেট যারা নির্মাণ করেছিলেন, তারাই ‘তুফান’-এর সেট নির্মাণ করছেন বলে জানিয়েছেন রাফি।

এসবই তো গেল পুরোনো খবর, নতুন খবর হচ্ছে- শাকিবের বিপরীতে কে থাকছেন এই সিনেমায় সেই আলোচনাই চলছে পুরোদমে। যেখানে শোনা যাচ্ছে, পশ্চিমবঙ্গের অভিনেত্রী মিমি চক্রবর্তী ও মধুমিতা সরকারের নাম।

‘তুফান’-এ শাকিবের বিপরীতে এই দুই অভিনেত্রীর একজনকে দেখা যেতে পারে বলেই খবর মিলেছে। ইতোমধ্যেই নাকি মিমি চক্রবর্তীর সঙ্গে আলোচনাও সেরেছে প্রযোজকরা। যদি এই নায়িকার সঙ্গে ব্যাটে বলে না মেলে, সেক্ষেত্রে মধুমিতাকে দেখা যেতে পারে শাকিব খানের বিপরীতে।

যদিও পুরো বিষয়টি নিয়েই মুখে কুলুপ এঁটেছেন নির্মাতা রায়হান রাফি ও ছবির প্রযোজকরা। নায়িকা হিসেবে কে থাকছেন বিগ বাজেটের এই সিনেমায়, পুরো বিষয়টিই চমক হিসেবে রাখতে চাইছেন তারা।

এদিকে এই সিনেমা প্রসঙ্গে রায়হান রাফি জানালেন, তুফানে ‘গডফাদার’-এর চরিত্রে দেখা যাবে শাকিব খানকে। রায়হান রাফি বলেন, ‘শাকিব খান চ্যালেঞ্জ নিতে পছন্দ করেন। আমি অনেকদিন থেকে এই সিনেমার প্রস্তুতি নিচ্ছি। প্রায় চার মাস থেকে প্রি-প্রোডাকশনের কাজ চলছে।’

নির্মাতা বলেন, এ ধরনের সিনেমা আমি, শাকিব ভাই কেউ কখনও করিনি। ‘তুফান’ এর মতো সিনেমা বাংলাদেশে আগে কখনও হয়নি। শুধু বলতে চাই, এটি একটি অ্যাকশন ফিল্ম। একজন গডফাদারের গল্প। সুপারস্টারকে নিয়ে গ্যাংস্টার ছবি বানানোর ইচ্ছা ছিল আমার। যেমন- কেজিএফ, পুষ্পার মতো সিনেমা। বাংলাদেশে গ্যাংস্টার সিনেমা বানানোর মতো একজনই আছে, সে শাকিব খান। আর সে কারণেই তাকে নিয়ে এই সিনেমার কাজ করা।

ইতোমধ্যেই সিনেমাটির শুটিং সেটের ডামি কিছু ছবি প্রকাশ পেয়েছে। যা দেখে রীতিমতো মুগ্ধ হয়েছেন সিনেমাপ্রেমীরা। নব্বই দশকের বাড়িঘর, গাড়ি ও অন্যান্য স্থাপনায় সাজানো হবে সেট। সবকিছু ঠিক থাকলে চলতি বছর কোরবানির ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই ছবি।