• আজ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ট্রাম্পকে সমর্থন জানালেন হ্যালি

| নিউজ রুম এডিটর ৯:০০ পূর্বাহ্ণ | মে ২৩, ২০২৪ আন্তর্জাতিক, লিড নিউজ

অবশেষে সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে সমর্থনের ঘোষণা দিয়েছেন দলের প্রার্থী বাছাইয়ের নির্বাচনে তারই প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিকি হ্যালি। খবর বিবিসির।

রিপাবলিকান প্রাইমারিতে ট্রাম্পের বিরুদ্ধে শোচনীয় পরাজয়ের দীর্ঘদিন পর বুধবার (২২ মে) প্রথমবারের মতো জনসম্মুখে আসেন নিকি হ্যালি। ওয়াশিংটনে হাডস্টন ইনস্টিটিউটে দেয়া বক্তব্যে সরাসরি হাতিকে সমর্থনের কথা না বললেও আকারে ইঙ্গিতে ট্রাম্পকে সমর্থনের কথা জানান সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের সাবেক এ গভর্নর।

 

এ সময় তিনি জানান, ট্রাম্প রাজনীতির জন্য উপযুক্ত ব্যক্তি নন; তা বহু আগেই পরিষ্কার করেছেন তিনি। কিন্তু প্রেসিডেন্ট বাইডেন একজন বিপর্যয়কর ব্যক্তি। তাই আগামী নির্বাচনে ট্রাম্পকেই সমর্থন করবেন তিনি।

নিকি হ্যালির এমন আকস্মিক সিদ্ধান্তে ট্রাম্পের রানিংমেট হওয়া নিয়ে শুরু হয়েছে গুঞ্জন। অনেকে মনে করছেন, ভাইস প্রেসিডেন্ট হিসেবে প্রার্থী হতেই ডোনাল্ড ট্রাম্পকে হঠাৎ সমর্থনের ঘোষণা দিয়েছেন তিনি।

যদিও ট্রাম্প গত বছরের নভেম্বরেই বেশ কয়েকজন রিপাবলিকানকে তার রানিংমেট হিসেবে বিবেচনা করেছেন। তবে চলতি মাসের শুরুতে তিনি ইঙ্গিত দেন, ভাইস প্রেসিডেন্টের জন্য হ্যালিকে বিবেচনা করছেন না।

ট্রাম্প তার ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে লিখেন, ‘নিকি হ্যালি ভিপি স্লটের জন্য বিবেচনাধীন নয়, তবে আমি তার মঙ্গল কামনা করি।’

গত দুই সপ্তাহে দুটি অঙ্গরাজ্যের প্রাইমারিতে ২০ শতাংশের বেশি ভোট পান হ্যালি।