• আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

দিনাজপুরের দুই মসজিদে অভিযানে জঙ্গি সন্দেহে আটক ৪৭

| নিউজ রুম এডিটর ৪:৫৭ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৭, ২০২১ সারাদেশ

গুলশানে নৃশংস হত্যাযজ্ঞের মধ্য দিয়ে দেশে জঙ্গিবাদ এক ভয়ংকর স্তরে পৌঁছেছে। ব্যক্তি, আক্রমণ, লক্ষ্যবস্তু ও অস্ত্রের ধরন বিশ্লেষণ করে একে দেশে বিপজ্জনক জঙ্গিবাদের তৃতীয় পর্যায় বলা যায়। বাংলাদেশে জঙ্গিবাদের গোড়াপত্তন হয়েছিল আফগান ফেরত মুজাহিদদের অংশগ্রহণের মধ্য দিয়ে।

নতুন খবর হচ্ছে, দিনাজপুর সদর ও জেলার বিরল উপজেলার দুই মসজিদে অভিযান চালিয়ে ৪৭ জনকে আটক করেছে অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পৃথক দুটি দল।

গতকাল বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) রাত ১২টা থেকে ২টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সদর উপজেলার মেদ্দাপাড়ায় বায়তুল ফালাহ জামে মসজিদ থেকে ৩০ জন ও বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদ থেকে ১৭ জনকে আটক করা হয়।

পুলিশের একটি সূত্র জানায়, ওই দুই মসজিদে ঢাকা থেকে তাবলিগ জামাতের দল আসে দুই দিন আগে। কিন্তু ঢাকা অ্যান্টি টেররিজম ইউনিটের কাছে রিপোর্ট ছিল তারা জঙ্গি কার্যক্রম পরিচালনার উদ্দেশ্যে তাবলিগ জামাতের সদস্য সেজে দিনাজপুরের সদর উপজেলার মেদ্দাপাড়ায় বায়তুল ফালাহ জামে মসজিদ ও বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদে অবস্থান করছেন।

বৃহস্পতিবার দিবাগত রাতে দিনাজপুর পুলিশের সহযোগিতায় তারা ১২টা থেকে ২টা পর্যন্ত মসজিদ দুটিতে অভিযান চালায়। এ সময় বায়তুল ফালাহ জামে মসজিদ থেকে ৩০ জন ও বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদ থেকে ১৭ জনকে আটক করা হয়। এ সময় তাদের সঙ্গে থাকা বিছানাসহ যাবতীয় মালামাল নিয়ে যায় পুলিশ। তাদেরকে দিনাজপুর পুলিশ লাইনে রাখা হয়েছে বলে জানা গেছে।

পিএন/জেটএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে