• আজ ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

মামুনুল হককে নিয়ে সমালোচনা করা সেই ঝুমন দাশ কারামুক্ত

| নিউজ রুম এডিটর ৮:০৭ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৮, ২০২১ সারাদেশ

বাংলাদেশ হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের সমালোচনা করে ফেসবুকে পোস্ট দেওয়ায় পুলিশের করা মামলায় ছয় মাস কারাগারে থাকার পর মুক্তি পেলেন সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামের ঝুমন দাশ।

আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় সুনামগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি। এর আগে, ২৩ সেপ্টেম্বর হাইকোর্ট থেকে তাকে জামিনের আদেশ দেওয়া হয়।

আজ বিকালে সুনামগঞ্জ আদালতে জামিনের আদেশ এলে জেলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জামিননামা দিলে তার মুক্তির আদেশের কাগজ কারাগারে পাঠানো হয়। সন্ধ্যায় জামিনের আদেশ কারাগারে পৌঁছায়। কারাগার থেকে বেরিয়ে সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ঝুমন দাশ।

এদিকে চলতি বছরের ১৬ মার্চ শাল্লার নোয়াগাঁও গ্রামের ঝুমন দাশের ফেসবুক অ্যাকাউন্ট থেকে হেফাজতে ইসলামের সাবেক নেতা মামুনুল হককে সমালোচনা করে দেওয়া ফেসবুক স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় সংগঠনটির সমর্থকরা ১৭ মার্চ নোয়াগাঁওয়ের ৮৮টি হিন্দু বাড়িতে হামলা, লুটপাট ও ভাঙচুর করে। গ্রামের পাঁচটি মন্দিরেও ভাঙচুর করা হয়। তথ্যপ্রযুক্তি মামলায় ১৬ মার্চ ঝুমন দাসকে গ্রেফতার করে পুলিশ।

এ ঘটনায় তিনটি মামলা হয়। মামলাগুলো তদন্ত করছে গোয়েন্দা পুলিশ। তিনটি মামলায় গ্রেফতার ও আদালতে স্বেচ্ছায় হাজির হওয়াসহ ১১৩ জনকে আইনের আওতায় আনা হয়েছে। হামলা, লুটপাট ও ভাঙচুরের মামলার প্রধান আসামি ইউপি সদস্য শহীদুল ইসলাম স্বাধীন মিয়াসহ অধিকাংশ আসামি আদালত থেকে জামিন পেয়েছেন।

পিএন/জেটএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে