• আজ ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মহেশখালী প্রেসক্লাবের সদস্য তালিকাভূক্তির আহব্বান

| নিউজ রুম এডিটর ১০:০০ অপরাহ্ণ | জানুয়ারি ৩০, ২০২২ গণমাধ্যম

মহেশখালী প্রেস ক্লাব এর গঠনতন্ত্রের ক্ষমতাবলে নিন্মলিখিত পদে নতুন সদস্য তালিকা ভূক্তির আহব্বান।
পদ সমুহঃ
(১)সাধারণ সদস্য
(২) দাতা সদস্য
(৩) আজীবন সদস্য
(৪) সম্মানিত সদস্য-
বিজ্ঞপ্তী প্রকাশের তারিখ হতে ১৫ ফেব্রুয়ারী-২২ইং মধ্যে আবেদন পত্র ডাকযোগে গ্রহণ করা হবে।

সাধরণ সদস্য পদের জন্য আবেদনকারীর শর্ত ও ভর্তির নিয়মাবলী- মহেশখালী প্রেসক্লাবের সদস্য হতে ইচ্ছুক ব্যক্তিগন (সকল পদে)মহেশখালী কেন্দ্রীক অন্যকোন প্রেসক্লাবের পদ পদবী,সদস্য বা সাংবাদিক সংগঠনের পদ পদবীর অর্ন্তভুক্ত থাকলে তাকে সেই পদবী বা সদস্য পদ থেকে পদত্যাগ পূর্বক পদত্যাগ পত্র মহেশখালী প্রেসক্লাবের নিদৃষ্ট আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। দুটি সংগঠনে একই সাথে পদ নিয়ে থাকতে পারবে না। তদন্ত পরবর্তী অন্য প্রেসক্লাবের সদস্য বা পদ পদবী প্রমাণিত হলে মহেশখালী প্রেসক্লাবের সদস্যপদ বাতিল বলিয়া গন্য হইবে।

* জন্মসূত্রে মহেশখালী উপজেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।
*নূন্যতম এইচ এসসি বা আলিম সমমান।
* মহেশখালীতে নিয়মিত অবস্থান করতে হবে।
*সাধারণ সদস্য -বাংলাদেশের বিভিন্ন স্থান ও কক্সবাজার থেকে প্রকাশিত ডিএফপি অনুমোদিত দৈনিক পত্রিকা ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার নিয়োগকৃত মহেশখালী সংবাদদাতা/প্রতিনিধি/সম্পাদক- মহেশখালী প্রেসক্লাবের সাধারণ সদস্য হতে আবেদন করতে পারবেন। তবে শর্ত থাকে যে, জাতীয়/আঞ্চলিক/স্থানীয় পর্যায়ের ডিএফপি অনুমোদিত সংবাদ পত্রে নিয়োগ প্রাপ্ত সংশ্লিষ্ট পত্রিকায় নিজের নামে প্রকাশিত ২ বছরে ৩০টি পত্রিকা বা পত্রিকার কাটিং (বাইনামসহ) সংবাদ কপি জমা দিতে হবে (তদন্ত যোগ্য)। আবেদনের পর ২ বছরসহ মোট ৪ বছর পেশাদারিত্ব নিয়ে সাংবাদিকতা পেশায় যুক্ত থাকলে সাধারণ সদস্য পদ অর্ন্তরভূক্ত হবেন। সাধারণ সদস্যের পূর্বের ২ বছর এবং আবেদন পরবর্তী ২ বছর মোট ৪ বছর পূর্ণ হলে তিনি কার্যকরী কমিটি পূর্ণাঙ্গ সদস্য পদ লাভ করবে।

* দাতা সদস্য: মহেশখালী প্রেসক্লাবের কোন শুভাকাঙ্খী ব্যক্তি বা প্রতিষ্ঠান যারা মহেশখালী বা মহেশখালীর বাইরে অবস্থান করছেন তারা মহেশখালী প্রেসক্লাবের ব্যাংক হিসাব নং ০৯০৬৮৩৩০১২৬৬৮ তে এককালীন ৩০,০০০/- (ত্রিশ হাজার)টাকা জমাদান প্রদান পূর্বক দাতা সদস্যর জন্য আবেদন করতে পারবেন। দাতা সদস্য মৃত্যুর পর স্ত্রী বা নিজ সন্তান ছেলে বা মেয়ে একজন পরিবাবের লিখিত মনোনিত ব্যক্তি দাতা সদস্য অর্ন্তভূক্ত হবেন।

আজীবন সদস্য: আজীবন সদস্যপদের জন্য এককালীন ১০,০০০/- (দশ হাজার)টাকা জমাদান পূর্বক আজীবন সদস্য পদের জন্য আবেদন করতে পারবেন। মৃত্যুর পর আজীবন সদস্যপদ খারিজ হবেন।

সম্মানিত সদস্য : সম্মানিত সদস্য পদের জন্য এককালীন ৫,০০০/- (পাচঁ হাজার) টাকা অনুদান জমা প্রদান করে সম্মানিত সদস্য পদের জন্য আবেদন করতে পারবেন।সম্মানিত সদস্য পদটি মহেশখালী প্রেসক্লাবের পর পর ২ (দুই) কার্যকরী পরিষদ মেয়াদকাল পর্যন্ত অর্ন্তভ্ক্তূ থাকবে।

দাতা সদস্য,আজীবন সদস্য,সম্মানিত সদস্য কেহ ভোটাধিকার প্রয়োগ কিংবা নির্বাচনে অংশ গ্রহণ করতে পারবে না। এছাড়াও সাধারণ সভায় মতামত ব্যক্ত করতে পারবেন না।

*একমাত্র পূর্ণাঙ্গ সদস্য ভোটাধিকার ও নির্বাচন এ অংশ গ্রহণ করতে পারবেন।

দাতা,আজীবন,সম্মানিত সদস্যগণ প্রেসক্লাবের অন্যান্য অনুষ্ঠান,জাতীয় কর্মসূচীতে সম্মানিত ও মর্যাদা ভোগ করবেন।

সোনালী ব্যাংক মহেশখালী শাখায় মহেশখালী প্রেসক্লাব এর চলতি হিসাব নং -০৯০৬৮৩৩০১২৬৬৮ এ-স্ব-স্ব পদের আবেদন ফিঃ,অনুদান,অন্যন্য ফিঃ জমাদান পূর্বক আবেদন করতে পারবেন।

* সাধারণ সদস্য পদের জন্য (অফেরত যোগ্য) মূল্য ১,০০০/= (এক হাজার)ব্যাংকে জমাদান সহকারে রশিদ কপিসহ মহেশখালী প্রেসক্লাবের ছাপানো আবেদন ফরম পূরণ করে সাধারণ সদস্যপদের শর্তাবলী মেনে নিজের হাতে লেখা একটি জীবন বৃত্তান্তসহ সভাপতি/সম্পাদক বরাবরে জমা দিতে হবে।

আবেদন পত্রের সাথে জাতীয় পরিচয় পত্র সহ সংশ্লিষ্ট পত্রিকার বা সরকারী নিবন্ধীত ইলেকট্রনিক্স মিডিয়ার নিয়োগ পত্রের সত্যায়িত কপি ও আবেদনকারীর সদ্য তোলা দুই কপি পাসপোর্ট ১কপি স্টাম সাইজের ছবি অবশ্যই সংযুক্তি করতে হবে।