• আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লজ্জা হওয়া উচিত! রাগে ফুঁসছেন রাখি, ‘দুয়া’ বিতর্কে দাঁড়ালেন শাহরুখের পাশে

| নিউজ রুম এডিটর ৫:১৯ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ৮, ২০২২ আন্তর্জাতিক, বিনোদন

লতার শেষশয্যায় শাহরুখ খানের ‘দুয়া’। লতার প্রয়াণের পর থেকেই বিজেপি নেতার দৌলতে এই নিয়ে বিতর্ক তুঙ্গে। বিজেপি নেতার দাবি, ‘দুয়া’র সময়ে মাস্ক নামিয়ে কি শাহরুখ লতাকে থুতু ছেটালেন? আগেই অভিনেত্রী-রাজনীতিক ঊর্মিলা মাতোন্ডকর, অভিনেত্রী ভূমি পেডনেকার-সহ অনেকেই ‘কিং খান’-এর পাশে দাঁড়িয়েছেন। এ বারে সেই তালিকায় যোগ দিলেন বিনোদন জগতের জনপ্রিয় অভিনেত্রী রাখি সবন্ত। শাহরুখের সমালোচকদের কটাক্ষ করলেন তিনি।

সোমবার পাপারাৎজিদের মুখোমুখি হন রাখি। সেখানেই তাঁকে জিজ্ঞাসা করা হয়, বিজেপি নেতা অরুণ যাদব যে বিতর্কের সূত্রপাত ঘটিয়েছেন, সে বিষয়ে রাখির কী বক্তব্য? রাখির রাগ প্রকাশ পায় সঙ্গে সঙ্গে। তিনি বলেন, ‘‘আপনারা যা করছেন, তার জন্য লজ্জা হওয়া উচিত। লতাজির শেষকৃত্যে গিয়ে শাহরুখ খান দুয়া করেন, ইসলাম ধর্মের রীতি মেনে অশুভ আত্মাকে তাড়াতে ফুঁ দেন। তিনি এক বারও থুতু ছেটাননি।’’

রাখির মতে, লতার স্বর্গপ্রাপ্তির জন্য ‘দুয়া’ করেছেন শাহরুখ। এই ঘটনাকে নিয়ে মিথ্যে কথা না রটানোর অনুরোধ জানান রাখি।


অরুণ যাদবের টুইটের পরে একাধিক টুইটার ব্যবহারকারী শাহরুখকে কটাক্ষ করেছেন। কিন্তু বাদশা’-র ‘দুয়া’-র ব্যখ্যা দিয়েছেন শাহরুখ ভক্তরাই। ওই বিজেপি নেতার সমালোচনা করে তাঁরা বলেছেন, ইসলাম ধর্মে দুয়া বা প্রার্থনা করার পর ফুঁ দেওয়ার রীতি রয়েছে। এটি অশুভ আত্মাকে তাড়াতে প্রতীকী অর্থে ব্যবহার করা হয়। শাহরুখ তা-ই করেছেন। এতে শিল্পীকে কোনও ভাবেই অসম্মান করা হয়নি।


টুইটারে পক্ষ-বিপক্ষের তর্ক এখনও পুরোদমে চলছে। শাহরুখের অনুরাগীরা তাঁর ‘দুয়া’র ব্যখ্যা দেওয়ার সময়ে তাঁর ছবি ‘মাই নেম ইজ খান’-এর একটি ভিডিয়ো ক্লপিং শেয়ার করছেন। যেখানে দেখা যাচ্ছে, শাহরুখের চরিত্র নমাজ পড়ার পরে উঠে এসে তাঁর সন্তানের মাথায় হাত বুলিয়ে ফুঁ দেন। আদরের প্রতিচ্ছবি মেলে সেই ভিডিয়ো। সেই দৃশ্যের কথা মনে করিয়ে দেন খান-ভক্তরা।